• গণমাধ্যম
  • »
  • এলার্জিকে বিদায় জানান চিরদিনের জন্য, একদম বিনা পয়সায়!

এলার্জিকে বিদায় জানান চিরদিনের জন্য, একদম বিনা পয়সায়!

প্রকাশ : মে ২৪, ২০১৯, ১০:৪৪ পূর্বাহ্ণ

সংবাদ প্রতিদিন২৪ ডেক্স

এলার্জিজনিত রোগের লক্ষণ ও করণীয় এলার্জি বাংলাদেশের লাখ লাখ মানুষের কাছে এক অসহনীয় ব্যাধি। এলার্জি হাঁচি থেকে শুরু করে খাদ্য ও ওষুধের ভীষণ প্রতিক্রিয়া ও শ্বাসকষ্ট হতে পারে। কারো কারো ক্ষেত্রে এলার্জি সামান্যতম অসুবিধা করে, আবার কারো ক্ষেত্রে জীবনকে দুর্বিষহ করে তোলে।

ঘরের ধুলাবালি পরিষ্কার করছেন? হঠাৎ করে হাঁচি এবং পরে শ্বাসকষ্ট অথবা ফুলের গন্ধ নিচ্ছেন বা গরুর মাংস, চিংড়ি, ইলিশ ও গরুর দুধ খেলেই শুরু হলো গা চুলকানি বা চামড়ায় লাল লাল চাকা হয়ে ফুলে ওঠা। এগুলো হলে আপনার এলার্জি আছে ধরে নিতে হবে।

মানব জীবনে এলার্জি কতটা ভয়ংকর সেটা ভুক্তভোগী যে সেই জানে। উপশমের জন্য কতজন কত কি না করেন। এবার প্রায় বিনা পয়সায় এলার্জিকে গুডবাই জানান আজীবনের জন্য। যা করতে হবে আপনাকে –

১) ১ কেজি নিম পাতা ভালো করে রোদে শুকিয়ে নিন।

২) শুকনো নিম পাতা পাটায় পিষে গুড়ো করুন এবং সেই গুড়ো ভালো একটি কৌটায় ভরে রাখুন।

৩) এবার ইসব গুলের ভুষি কিনুন। ১ চা চামচের তিন ভাগের এক ভাগ নিম পাতার গুড়া ও এক চা চামচ ভুষি ১ গ্লাস পানিতে আধা ঘন্টা ভিজিয়ে রাখুন।

৪) আধা ঘন্টা পর চামচ দিয়ে ভালো করে নাড়ুন।

৫) প্রতি দিন সকালে খালি পেটে, দুপুরে ভরা পেটে এবং রাত্রে শোয়ার আগে খেয়ে ফেলুন। ২১ দিন একটানা খেতে হবে।

৬) কার্যকারীতা শুরু হতে ১ মাস লেগে যেতে পারে। ইনশাআল্লাহ ভালো হয়ে যাবে এবং এরপর থেকে এলার্জির জন্য যা যা খেতে পারতেন না যেমন- হাঁসের ডিম, বেগুন, গরু, চিংড়ি সহ অন্যান্য খাবার খেতে পারবেন।

 



সর্বশেষ সংবাদ
কবি নাসরিন সিমি /একগুচ্ছ কবিতা/ঈশ্বরের হোলি খেলা/ভালো আছি সর্বনাম/দোয়েল পাখির কাব্য/গন্ধরাজ ও ঝড়ের কাব্য/অন্ত্যমিল আছে আমাদের বরগুনায় ধর্ষক মেম্বারকে গ্রেফতারের দাবীতে মানববন্ধন বরগুনায় পানি সম্পদ প্রতিমন্ত্রীর বেড়িবাঁধ পরিদর্শন অগ্নিদগ্ধে আহত মা, নিহত মেয়ে ও সৎ বাবার আত্মহত্যা বরগুনায় সাংবাদিক ছালামের বসতবাড়ীতে ডাকাতি-লুটপাট বরগুনায় ইউ,পি মেম্বারের লালসার শিকারে গৃহপরিচারিকা প্রতিবন্ধী কিশোরী অন্তঃসত্তা স্বরূপকাঠীতে শীর্ষ মাদক ব্যবসায়ী ডিকে পলাশ একশ পিস ইয়াবা সহ গ্রেফতার প্রাইমারি শিক্ষকদের জন্য সুখবর -বায়োমেট্রিক হাজিরা এ মাসেই চালু কৃত্রিম বুদ্ধিমত্তা বনাম আমাদের উচ্চশিক্ষা দর্শন বরগুনায় স্ত্রী কর্তৃক স্বামী নির্যাতন