• খুলনা
  • »
  • কঠিন দারিদ্রতা মাধ্যে প্রাইভেট-কোচিং ছাড়াই মেডিকেলে চান্স পেল সুপ্রিয়া অধিকারী

কঠিন দারিদ্রতা মাধ্যে প্রাইভেট-কোচিং ছাড়াই মেডিকেলে চান্স পেল সুপ্রিয়া অধিকারী

প্রকাশ : ফেব্রুয়ারি ৭, ২০১৯, ৫:৩৬ অপরাহ্ণ
কঠিন দারিদ্রতা মাধ্যে প্রাইভেট-কোচিং ছাড়াই মেডিকেলে চান্স পেল সুপ্রিয়া অধিকারী

সংবাদ প্রতিদিন#
সবাইকে তাক লাগিয়ে দিল দরিদ্রপল্লীর কৃষককন্যা সুপ্রিয়া অধিকারী। মেধাই ছিল তার একমাত্র সম্বল। সংসারে কঠিন দারিদ্রতা। তা বাধা হতে পারে নি।

সুপ্রিয়া অধিকারী বাস করে বাগেরহাটের চিতলমারী উপজেলার নিভৃত পল্লী রায়গ্রামে।

বাবা অনিমেষ অধিকারী দরিদ্র কৃষক। মা উন্নতি অধিকারী গৃহিনী। বড় ভাই বরিশাল প্যারামেডিকেলে পড়ে। ছোট ভাই ক্লাস সিক্সে। তার কোনদিন প্রাইভেট বা কোচিং করা হয়নি। তাই এবার ঘোর দরিদ্র পরিবারের কৃষক কণ্যা সুপ্রিয়া অধিকারী মেডিকেল কলেজে চান্স পেয়ে সকলকে তাক লাগিয়ে দিয়েছে। ফোনে এমনটাই জানালেন কালিদাস বড়াল স্মৃতি ডিগ্রী কলেজের অধ্যক্ষ স্বপন কুমার রায়। তিনি অসম্ভব গর্বিত তার শিক্ষার্থীকে নিয়ে। গৌরবে তার চোখে জল আসছিল বার বার।

তিনি জানান, সুপ্রিয়া ২০১৮ সালের মেডিকেল ভর্তি পরীক্ষায় ফরিদপুর মেডিকেল কলেজে চান্স পেয়েছে। সে চিতলমারী কালিদাস বড়াল স্মৃতি ডিগ্রী কলেজ থেকে ২০১৭ ও ১৮ সালে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ কলেজ ছাত্রী নির্বাচিত হয়েছিল এবং ২০১৮ সালে গোল্ডেন জিপিএ ৫ পেয়ে এইচএসসি পাশ করে। এসএসসি’তেও সুপ্রিয়া গোল্ডেন জিপিএ ৫ পেয়েছিল।

সুপ্রিয়ার বাবা অনিমেষ অধিকারী জানান, অভাবের সংসারে সন্তানরা তার আশার আলো। দারিদ্রের কারণে তিনি ছেলে-মেয়েকে প্রাইভেট ও কোচিংএ দিতে পারেননি। তারপরও তিনি মেয়ের এ সাফল্যের জন্য সকলের কাছে আশীর্বাদ প্রার্থনা করেছেন।

 



সর্বশেষ সংবাদ
বানারীপাড়া মালিকান্দা কমিউনিটি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ জটিলতার অবসনের দাবী এলাকাবাসীর নেছারাবাদ(স্বরূপকাঠী)  ইউএনও সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু একজন দক্ষ ও যোগ্য সরকারি কর্মকর্তা বাংলাদেশ অনলাইন সংবাদপত্র সম্পাদক পরিষদ (বনেক) বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এসএম সরোয়ার বনেকে’র বরিশালের বিভাগীয় কমিটির আংশিক অনুমোদন কবি রওশন কবীর এর একগুচ্ছ কবিতা=“বসন্তে মন ভাল নেই,” “শরতের পরশ,” “খুজে ফিরি সেই হেমন্ত” বরগুনার পাথরঘাটা উপজেলার নির্বাহী কর্মকর্তার গাড়ি চাপায় এক জনের মৃত্যু বাংলাদেশ দীনিয়া মাদ্রাসা বোর্ডের ২০১৯ইং সনের হাফতম ও দাহম জামাতসমূহের কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল প্রকাশ- বরগুনায় প্রধান শিক্ষকের ব্যাপক অনিয়ম, এলাকাবাসীর ক্ষোভ প্রকাশ স্বরূপকাঠীতে পয়ঁত্রিশজন জুয়াড়ী আটক “শিশির ভেজা রাত” রওশন কবীর