• slide news
  • »
  • কথা রাখলেন পিরোজপুর পুলিশ সুপার, ১০৩ টাকায় দিলেন কনস্টেবল পদে চাকরি

কথা রাখলেন পিরোজপুর পুলিশ সুপার, ১০৩ টাকায় দিলেন কনস্টেবল পদে চাকরি

প্রকাশ : জুলাই ২, ২০১৯, ৯:৩২ অপরাহ্ণ

মাত্র ১০৩ টাকায় পুলিশের কনস্টেবল পদে চাকরি দিয়েছেন পিরোজপুরের নবাগত পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান। ৩ টাকা মূল্যের একটি ফরম ও ১০০ টাকার ব্যাংক ড্রাফট ছাড়া আর একটি টাকাও দিতে হয়নি চাকরিপ্রার্থীদের। এত সহজেই মিলে গেল সোনার হরিণখ্যাত পুলিশের চাকরি।

চাকরিপ্রার্থীদের অভিভাবকরা বলছেন, জেলার ইতিহাসে এবারই প্রথম যোগ্যতার ভিত্তিতে ও কোনো বাড়তি অর্থ লেনদেন ছাড়াই নিয়োগ কার্যক্রম সম্পূর্ণ হয়েছে।

কোনো ঘুষ দিতে না হওয়ায় এবং যোগ্যতার ভিত্তিতে চাকরি পাওয়ায় খুশি শাহ জালাল শান্ত, আয়শা ও শ্রবণি ইসলামরা।

তারা জানান, আমরা এতদিন শুনে এসেছি পুলিশে চাকরি পেতে হলে কয়েক লক্ষ টাকা ঘুষ লাগে, কিন্তু এখানে পরীক্ষা দিলাম চাকরিও পেলাম। মাত্র ১০৩ টাকার উপরে আমাদের এক টাকাও বেশি গুনতে হয়নি। তাই পিরোজপুর পুলিশ সুপারকে অসংখ্য ধন্যবাদ। তিনি নিয়োগের আগে যা বলেছিলেন তার সাথে বাস্তবতার মিল পেলাম।

পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান জানান, আমরা এবার কনস্টেবল নিয়োগে কোনো রকমের ঘুষ-দুর্নীতির অপকর্ম কেউ করতে না পারে সে ব্যাপারে কঠোর পদক্ষেপ নিয়েছি এবং বিভিন্ন এলাকায় মাইকিং করে সবাইকে সচেতন করেছি। আমাদের নিযোগ প্রক্রিয়া ১০০% স্বচ্ছ হয়েছে।

তিনি আরো জানান, যারা পুলিশে চাকরি নিতে আসেন তারা প্রান্তিক ও গরিব। তাদের পারিবারিক অবস্থা অত্যন্ত দুর্বল। নিয়োগপ্রাপ্ত কয়েকজনের বাড়ির খবর নিয়ে জেনেছি অনেকেই কৃষক ও দরিদ্র পরিবারের সন্তান। তাই আমি চেষ্টা করব এমন ধারাবাহিকতা সব সময় যেন অব্যাহত থাকে।

পিরোজপুর জেলায় এবার পুলিশের কনস্টেবল পদে চাকরি পেয়েছেন মোট ৩৩ জন। তার মধ্যে নারী ১৩ ও পুরুষ ২০ জন।

 



সর্বশেষ সংবাদ
বেতাগী চান্দখালীতে গাজাঁ সহ আটক ১ মঠবাড়িয়ায় কলেজ ছাত্রীকে ব্লেড দিয়ে আহতের মামলার প্রধান আসামী দুলাল গ্রেফতার স্বরূপকাঠি পৌর স্বেচ্ছাসেবক লীগের রাজনীতিতে উজ্জ্বল নক্ষত্র সিফাত উল্লাহ নেছার স্বরূপকাঠীতে "৭১ বাংলা অনলাইন টিভির" দুই কথিত সাংবাদিক ইয়াবা সহ আটক কথা রাখলেন পিরোজপুর পুলিশ সুপার, ১০৩ টাকায় দিলেন কনস্টেবল পদে চাকরি বরগুনায় রিফাত হত্যাঃ দেশব্যাপি অভিযান মঠবাড়িয়ায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যার চেষ্টা বাংলাদেশের সীমান্তে রেড এ্যালার্ট জারী নেছারাবাদ(স্বরূপকাঠী) থানার ওসি’র তৎপরতায় নড়েচড়ে বসে মাদক ব্যবসায়ীসহ সেবিকারা কবি নাসরিন সিমি /একগুচ্ছ কবিতা/ঈশ্বরের হোলি খেলা/ভালো আছি সর্বনাম/দোয়েল পাখির কাব্য/গন্ধরাজ ও ঝড়ের কাব্য/অন্ত্যমিল আছে আমাদের