• slide news
  • »
  • কানাডায় নিখোঁজ বাংলাদেশি পিএইচডি গবেষক

কানাডায় নিখোঁজ বাংলাদেশি পিএইচডি গবেষক

প্রকাশ : নভেম্বর ২১, ২০১৮, ২:৫৯ অপরাহ্ণ

কানাডায় বাংলাদেশি পিএইচডি গবেষক অপু আকবর নিখোঁজ হয়েছেন। তিনি নিউ ফাউন্ডল্যান্ড প্রভিন্সে মেমোরিয়াল বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর পর্যায়ের (পিএইচডি) ডিগ্রির শিক্ষার্থী।

অপু আকবর বেসরকারি বিশ্ববিদ্যালয় ওয়ার্ল্ড ইউনিভার্সিটিতে অধ্যাপনা করতেন। গত দু’সপ্তাহ ধরে তিনি রহস্যজনকভাবে নিখোঁজ রয়েছেন বলে নিউ ফাউন্ডল্যান্ডের স্থানীয় দৈনিক দ্য টেলিগ্রাম জানিয়েছে।

অপুর বন্ধু ইকবাল করিম হাসনু জানান, গত ৮ নভেম্বর রাতে সেইন্ট জোন্স শহরের ফ্ল্যাটরকস এলাকার কাভানা লেইনে অপুর গাড়িটি পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়। এরপর পুলিশ বাহিনীর সহায়তায় উদ্ধারবাহিনী রোভারস, দমকল ও জরুরি বিভাগের সদস্যরা হেলিকপ্টার নিয়ে ওই এলাকায় অনুসন্ধান চালিয়েও অপু আকবরের কোনো সন্ধান পায়নি। তবে পুলিশ এখনো অনুসন্ধান চালাচ্ছে এবং তার সম্পর্কে তথ্য দিয়ে সাহায্য করার জন্যে বিজ্ঞপ্তি দিয়েছে।

৫৮ বছর বয়সী অপু আকবরের গ্রামের বাড়ি চট্টগ্রাম। বৃত্তি নিয়ে মেমোরিয়াল বিশ্ববিদ্যালয়ে পিএইচডির জন্য কানাডায় যান। তার এক ছেলে আমেরিকায় থাকেন। তিনি অনেকটা নিঃসঙ্গ জীবনযাপন করতেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় সূত্র।

 



সর্বশেষ সংবাদ
স্বরূপকাঠীতে পিপলস কেয়ার ফাউন্ডেশনের উদ্যেগে লিফলেট ও মাস্ক বিতরণ বিদেশফেরত প্রত্যেক যাত্রীকে পুলিশে হস্তান্তরে নির্দেশ ভরদুপুরে বরিশালের আকাশে অদ্ভুত বলয় ! বেঁচে থাকলে বঙ্গবন্ধুর বয়স হত ১০০ বছর সাংবাদিক নির্যাতনকারী ডিবির সেই এসআইকে বদলী অন্যায়ভাবে সাংবাদিক গ্রেফতার, প্রত্যাহার হতে পারে কুড়িগ্রামের সেই ডিসি বরগুনায় প্রধান শিক্ষকের সহযোগীতায় সহকারী শিক্ষককে মারধরের অভিযোগ পিরোজপুরের স্বরূপকাঠীর কুনিয়ারীতে জোড়পূর্বক জমি দখলে ঘরবাড়ি ভাংচুর বরগুনার পাথরঘাটার রানা ৯ বছরে ৪৮ নারীকে ধর্ষণ! ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপী বার্ষিক মাহফিল শুরু, আজ প্রথম দিন।