• slide news
  • »
  • কানাডায় নিখোঁজ বাংলাদেশি পিএইচডি গবেষক

কানাডায় নিখোঁজ বাংলাদেশি পিএইচডি গবেষক

প্রকাশ : নভেম্বর ২১, ২০১৮, ২:৫৯ অপরাহ্ণ

কানাডায় বাংলাদেশি পিএইচডি গবেষক অপু আকবর নিখোঁজ হয়েছেন। তিনি নিউ ফাউন্ডল্যান্ড প্রভিন্সে মেমোরিয়াল বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর পর্যায়ের (পিএইচডি) ডিগ্রির শিক্ষার্থী।

অপু আকবর বেসরকারি বিশ্ববিদ্যালয় ওয়ার্ল্ড ইউনিভার্সিটিতে অধ্যাপনা করতেন। গত দু’সপ্তাহ ধরে তিনি রহস্যজনকভাবে নিখোঁজ রয়েছেন বলে নিউ ফাউন্ডল্যান্ডের স্থানীয় দৈনিক দ্য টেলিগ্রাম জানিয়েছে।

অপুর বন্ধু ইকবাল করিম হাসনু জানান, গত ৮ নভেম্বর রাতে সেইন্ট জোন্স শহরের ফ্ল্যাটরকস এলাকার কাভানা লেইনে অপুর গাড়িটি পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়। এরপর পুলিশ বাহিনীর সহায়তায় উদ্ধারবাহিনী রোভারস, দমকল ও জরুরি বিভাগের সদস্যরা হেলিকপ্টার নিয়ে ওই এলাকায় অনুসন্ধান চালিয়েও অপু আকবরের কোনো সন্ধান পায়নি। তবে পুলিশ এখনো অনুসন্ধান চালাচ্ছে এবং তার সম্পর্কে তথ্য দিয়ে সাহায্য করার জন্যে বিজ্ঞপ্তি দিয়েছে।

৫৮ বছর বয়সী অপু আকবরের গ্রামের বাড়ি চট্টগ্রাম। বৃত্তি নিয়ে মেমোরিয়াল বিশ্ববিদ্যালয়ে পিএইচডির জন্য কানাডায় যান। তার এক ছেলে আমেরিকায় থাকেন। তিনি অনেকটা নিঃসঙ্গ জীবনযাপন করতেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় সূত্র।

 



সর্বশেষ সংবাদ
বেতাগী চান্দখালীতে গাজাঁ সহ আটক ১ মঠবাড়িয়ায় কলেজ ছাত্রীকে ব্লেড দিয়ে আহতের মামলার প্রধান আসামী দুলাল গ্রেফতার স্বরূপকাঠি পৌর স্বেচ্ছাসেবক লীগের রাজনীতিতে উজ্জ্বল নক্ষত্র সিফাত উল্লাহ নেছার স্বরূপকাঠীতে "৭১ বাংলা অনলাইন টিভির" দুই কথিত সাংবাদিক ইয়াবা সহ আটক কথা রাখলেন পিরোজপুর পুলিশ সুপার, ১০৩ টাকায় দিলেন কনস্টেবল পদে চাকরি বরগুনায় রিফাত হত্যাঃ দেশব্যাপি অভিযান মঠবাড়িয়ায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যার চেষ্টা বাংলাদেশের সীমান্তে রেড এ্যালার্ট জারী নেছারাবাদ(স্বরূপকাঠী) থানার ওসি’র তৎপরতায় নড়েচড়ে বসে মাদক ব্যবসায়ীসহ সেবিকারা কবি নাসরিন সিমি /একগুচ্ছ কবিতা/ঈশ্বরের হোলি খেলা/ভালো আছি সর্বনাম/দোয়েল পাখির কাব্য/গন্ধরাজ ও ঝড়ের কাব্য/অন্ত্যমিল আছে আমাদের