• slide news
  • »
  • কানাডায় নিখোঁজ বাংলাদেশি পিএইচডি গবেষক

কানাডায় নিখোঁজ বাংলাদেশি পিএইচডি গবেষক

প্রকাশ : নভেম্বর ২১, ২০১৮, ২:৫৯ অপরাহ্ণ

কানাডায় বাংলাদেশি পিএইচডি গবেষক অপু আকবর নিখোঁজ হয়েছেন। তিনি নিউ ফাউন্ডল্যান্ড প্রভিন্সে মেমোরিয়াল বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর পর্যায়ের (পিএইচডি) ডিগ্রির শিক্ষার্থী।

অপু আকবর বেসরকারি বিশ্ববিদ্যালয় ওয়ার্ল্ড ইউনিভার্সিটিতে অধ্যাপনা করতেন। গত দু’সপ্তাহ ধরে তিনি রহস্যজনকভাবে নিখোঁজ রয়েছেন বলে নিউ ফাউন্ডল্যান্ডের স্থানীয় দৈনিক দ্য টেলিগ্রাম জানিয়েছে।

অপুর বন্ধু ইকবাল করিম হাসনু জানান, গত ৮ নভেম্বর রাতে সেইন্ট জোন্স শহরের ফ্ল্যাটরকস এলাকার কাভানা লেইনে অপুর গাড়িটি পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়। এরপর পুলিশ বাহিনীর সহায়তায় উদ্ধারবাহিনী রোভারস, দমকল ও জরুরি বিভাগের সদস্যরা হেলিকপ্টার নিয়ে ওই এলাকায় অনুসন্ধান চালিয়েও অপু আকবরের কোনো সন্ধান পায়নি। তবে পুলিশ এখনো অনুসন্ধান চালাচ্ছে এবং তার সম্পর্কে তথ্য দিয়ে সাহায্য করার জন্যে বিজ্ঞপ্তি দিয়েছে।

৫৮ বছর বয়সী অপু আকবরের গ্রামের বাড়ি চট্টগ্রাম। বৃত্তি নিয়ে মেমোরিয়াল বিশ্ববিদ্যালয়ে পিএইচডির জন্য কানাডায় যান। তার এক ছেলে আমেরিকায় থাকেন। তিনি অনেকটা নিঃসঙ্গ জীবনযাপন করতেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় সূত্র।

 



সর্বশেষ সংবাদ
বরগুনায় প্রধান শিক্ষকের ব্যাপক অনিয়ম, এলাকাবাসীর ক্ষোভ প্রকাশ স্বরূপকাঠীতে পয়ঁত্রিশজন জুয়াড়ী আটক “শিশির ভেজা রাত” রওশন কবীর নেছারাবাদে(স্বরূপকাঠী) কমিউনিটি পুলিশিং ও ওপেন হাইজ-ডে অনুষ্ঠিত বরগুনায় কোচিং বানিজ্য বন্ধে নেই কোনো পদক্ষেপ স্বরূপকাঠীতে  লবন মজুদের জন্য ভ্রাম্যমান আদালত- বিশ হাজার টাকা জরিমানা রিফাত হত্যা : প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠন ২৮ নভেম্বর। তিন আসামির জামিন নামঞ্জুর স্বরূপকাঠীতে বুলবুলের আঘাতে বসত ভিটা কেড়ে নিল আবু হানিফের মরণফাঁদ দিয়ে উঠতে হয় খেয়া পারাপারে , অতিরিক্ত টাকা নিচ্ছে যাত্রীদের থেকে!! বরগুনা রিফাত হত্যা : প্রধান আসামির স্বীকারোক্তি প্রত্যাহারের আবেদন