• top news
  • »
  • জুমার নামাজে অংশ নিতে ইজতেমামুখী লাখো মানুষের ঢল

জুমার নামাজে অংশ নিতে ইজতেমামুখী লাখো মানুষের ঢল

প্রকাশ : ফেব্রুয়ারি ১৫, ২০১৯, ১:২৫ অপরাহ্ণ

সংবাদ প্রতিদিন#

পবিত্র জুমার নামাজে অংশ নিতে ঢাকা ও তার পার্শ্ববর্তী বিভিন্ন এলাকা থেকে দলে দলে মুসল্লিরা ইজতেমা ময়দানের দিকে আসছেন।

মহান আল্লাহর নৈকট্য অর্জনের লক্ষ্যে শুক্রবার সকাল থেকে মুসল্লিদের জিকিরে ফিকিরে ইজতেমার মাঠে আসতে দেখা গেছে।

মানিকগঞ্জ থেকে জুমার নামাজে অংশ নিতে আসা হাজী মকবুল হোসেন জানান, ইজতেমায় জুমার নামাজে বাংলাদেশের সবচেয়ে বড় জমায়েত হয়। এ ধরনের বড় জমায়েতের মধ্যে আল্লাহর অনেক নেক বান্দা থাকেন; যাদের দোয়া আল্লাহ কবুল করবেন বলে আমাদের বিশ্বাস। এ কারণেই মানিকগঞ্জ থেকে ইজতেমা ময়দানে এসেছি জুমার নামাজ আদায় করতে।

পুরান ঢাকার মিয়া চান বলেন, ইজতেমায় জুমার নামাজ আদায় অনেক তাৎপর্যপূর্ণ। তাই ইজতেমার মাঠে মুসল্লিদের সঙ্গে জুমার নামাজ আদায় করতে সকাল বেলা পুরান ঢাকা থেকে রওনা হয়েছেন।

ইজতেমায় দায়িত্ব পালনকারী মুফতি জহির  জানান, আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য লাখো লাখো মুসল্লি মেহনত করছেন। পবিত্র জুমা আল্লাহর কাছে অনেক গুরুত্ব। মুসল্লিদের সঙ্গে জুমার নামাজ আদায় করতে ঢাকা এবং এর পার্শ্ববর্তী এলাকা থেকে অতিরিক্ত কয়েক লাখ লোক আসেন। প্রত্যেকেরই উদ্দেশ্য থাকে- মহান আল্লাহর সন্তুষ্টি অর্জন করা।

প্রসঙ্গত আনুষ্ঠানিকভাবে বৃহস্পতিবার থেকে শুরু হলেও আজ ফজর নামাজের পর আমবয়ানের মধ্য দিয়ে বিশ্ব ইজতেমা শুরু হয়েছে। এ উপলক্ষে গাজীপুরের টঙ্গীতে তুরাগ নদের তীরে লাখো মানুষের ঢল নেমেছে।

 



সর্বশেষ সংবাদ
বেতাগী চান্দখালীতে গাজাঁ সহ আটক ১ মঠবাড়িয়ায় কলেজ ছাত্রীকে ব্লেড দিয়ে আহতের মামলার প্রধান আসামী দুলাল গ্রেফতার স্বরূপকাঠি পৌর স্বেচ্ছাসেবক লীগের রাজনীতিতে উজ্জ্বল নক্ষত্র সিফাত উল্লাহ নেছার স্বরূপকাঠীতে "৭১ বাংলা অনলাইন টিভির" দুই কথিত সাংবাদিক ইয়াবা সহ আটক কথা রাখলেন পিরোজপুর পুলিশ সুপার, ১০৩ টাকায় দিলেন কনস্টেবল পদে চাকরি বরগুনায় রিফাত হত্যাঃ দেশব্যাপি অভিযান মঠবাড়িয়ায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যার চেষ্টা বাংলাদেশের সীমান্তে রেড এ্যালার্ট জারী নেছারাবাদ(স্বরূপকাঠী) থানার ওসি’র তৎপরতায় নড়েচড়ে বসে মাদক ব্যবসায়ীসহ সেবিকারা কবি নাসরিন সিমি /একগুচ্ছ কবিতা/ঈশ্বরের হোলি খেলা/ভালো আছি সর্বনাম/দোয়েল পাখির কাব্য/গন্ধরাজ ও ঝড়ের কাব্য/অন্ত্যমিল আছে আমাদের