• top news
  • »
  • জুমার নামাজে অংশ নিতে ইজতেমামুখী লাখো মানুষের ঢল

জুমার নামাজে অংশ নিতে ইজতেমামুখী লাখো মানুষের ঢল

প্রকাশ : ফেব্রুয়ারি ১৫, ২০১৯, ১:২৫ অপরাহ্ণ

সংবাদ প্রতিদিন#

পবিত্র জুমার নামাজে অংশ নিতে ঢাকা ও তার পার্শ্ববর্তী বিভিন্ন এলাকা থেকে দলে দলে মুসল্লিরা ইজতেমা ময়দানের দিকে আসছেন।

মহান আল্লাহর নৈকট্য অর্জনের লক্ষ্যে শুক্রবার সকাল থেকে মুসল্লিদের জিকিরে ফিকিরে ইজতেমার মাঠে আসতে দেখা গেছে।

মানিকগঞ্জ থেকে জুমার নামাজে অংশ নিতে আসা হাজী মকবুল হোসেন জানান, ইজতেমায় জুমার নামাজে বাংলাদেশের সবচেয়ে বড় জমায়েত হয়। এ ধরনের বড় জমায়েতের মধ্যে আল্লাহর অনেক নেক বান্দা থাকেন; যাদের দোয়া আল্লাহ কবুল করবেন বলে আমাদের বিশ্বাস। এ কারণেই মানিকগঞ্জ থেকে ইজতেমা ময়দানে এসেছি জুমার নামাজ আদায় করতে।

পুরান ঢাকার মিয়া চান বলেন, ইজতেমায় জুমার নামাজ আদায় অনেক তাৎপর্যপূর্ণ। তাই ইজতেমার মাঠে মুসল্লিদের সঙ্গে জুমার নামাজ আদায় করতে সকাল বেলা পুরান ঢাকা থেকে রওনা হয়েছেন।

ইজতেমায় দায়িত্ব পালনকারী মুফতি জহির  জানান, আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য লাখো লাখো মুসল্লি মেহনত করছেন। পবিত্র জুমা আল্লাহর কাছে অনেক গুরুত্ব। মুসল্লিদের সঙ্গে জুমার নামাজ আদায় করতে ঢাকা এবং এর পার্শ্ববর্তী এলাকা থেকে অতিরিক্ত কয়েক লাখ লোক আসেন। প্রত্যেকেরই উদ্দেশ্য থাকে- মহান আল্লাহর সন্তুষ্টি অর্জন করা।

প্রসঙ্গত আনুষ্ঠানিকভাবে বৃহস্পতিবার থেকে শুরু হলেও আজ ফজর নামাজের পর আমবয়ানের মধ্য দিয়ে বিশ্ব ইজতেমা শুরু হয়েছে। এ উপলক্ষে গাজীপুরের টঙ্গীতে তুরাগ নদের তীরে লাখো মানুষের ঢল নেমেছে।

 



সর্বশেষ সংবাদ
বরগুনায় প্রধান শিক্ষকের ব্যাপক অনিয়ম, এলাকাবাসীর ক্ষোভ প্রকাশ স্বরূপকাঠীতে পয়ঁত্রিশজন জুয়াড়ী আটক “শিশির ভেজা রাত” রওশন কবীর নেছারাবাদে(স্বরূপকাঠী) কমিউনিটি পুলিশিং ও ওপেন হাইজ-ডে অনুষ্ঠিত বরগুনায় কোচিং বানিজ্য বন্ধে নেই কোনো পদক্ষেপ স্বরূপকাঠীতে  লবন মজুদের জন্য ভ্রাম্যমান আদালত- বিশ হাজার টাকা জরিমানা রিফাত হত্যা : প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠন ২৮ নভেম্বর। তিন আসামির জামিন নামঞ্জুর স্বরূপকাঠীতে বুলবুলের আঘাতে বসত ভিটা কেড়ে নিল আবু হানিফের মরণফাঁদ দিয়ে উঠতে হয় খেয়া পারাপারে , অতিরিক্ত টাকা নিচ্ছে যাত্রীদের থেকে!! বরগুনা রিফাত হত্যা : প্রধান আসামির স্বীকারোক্তি প্রত্যাহারের আবেদন