#
ঢালাও নয়, অভিযোগ নির্দিষ্ট-সুস্পষ্ট: ফখরুল
নভেম্বর ২১, ২০১৮, ২:৫৭ অপরাহ্ণ

ভোটে সম্পৃক্ত প্রশাসন ও পুলিশ নিয়ে বিএনপির অভিযোগের বিষয়ে নির্বাচন কমিশনের বক্তব্যের জবাব দিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, বিএনপির অভিযোগ সুস্পষ্ট, নির্দিষ্ট।

প্রশাসন ও পুলিশ নিয়ে বিএনপির ‘ঢালাও অভিযোগ’ আমলে নেওয়া হবে না বলে মঙ্গলবার নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানানো হয়। তবে বিএনপি সুনির্দিষ্ট অভিযোগ করলে তা খতিয়ে দেখা হবে বলে জানান নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ।

নির্বাচন কমিশনের এই বক্তব্যের প্রতিক্রিয়ায় বুধবার দলের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকারের শেষ দিন বিএনপি মহাসচিব বলেন, “নির্বাচন কমিশন থেকে বলা হচ্ছে আমরা যে অভিযোগ করেছি সেটা নাকি ঢালাও অভিযোগ। আমরা বলতে চাই ঢালাও অভিযোগ বিএনপি করে না। বিএনপি সুস্পষ্ট অভিযোগ করেছে, একেবারে নির্দিষ্ট অভিযোগ করেছে।”

“আমরা সবসময় বলেছি যে, নির্বাচন কমিশনকে অবশ্যই নিরপেক্ষভাবে কাজ করতে হবে। এটা তার সাংবিধানিক দায়িত্ব এবং সেই দায়িত্ব যদি পালন করতে ব্যর্থ হয় তার জন্য জনগণের কাছে, জাতির কাছে অবশ্যই জবাবদিহি করতে হবে। আমরা আশা করি, আমরা বিশ্বাস করি যে, নির্বাচন কমিশন সঠিকভাবে দায়িত্ব পালন করবে এবং জনগণের যে আশা-আকাঙ্ক্ষা, তা পূরণ করতে সক্ষম হবে।”

দমনপীড়নে ‘ধানের শীষের’ জোয়ার সরকার রুখতে পারবে না বলে মন্তব্য করেন ফখরুল।

“তফসিল ঘোষণার পরও গ্রেপ্তার-হয়রানি চলছে অব্যাহতভাবেই। এই গ্রেপ্তার হয়রানিকে উপেক্ষা করেই যে সাড়া জনগণ দিচ্ছে, সেই সাড়ায় এটাই প্রমাণিত হচ্ছে যে, ধানের শীষের যে জোয়ার উঠেছে সেটাকে কেউ রোধ করতে পারবে না।”