• slide news
  • »
  • দলীয় রাজনীতির উর্দ্ধে থেকে ইসলাম, মুসলমান ও দেশের কল্যাণে এ দরবার কাজ করে যাচ্ছে -আখেরী মুনাজাতের পূর্বে ছারছীনার পীর ছাহেব

দলীয় রাজনীতির উর্দ্ধে থেকে ইসলাম, মুসলমান ও দেশের কল্যাণে এ দরবার কাজ করে যাচ্ছে -আখেরী মুনাজাতের পূর্বে ছারছীনার পীর ছাহেব

প্রকাশ : ডিসেম্বর ১, ২০১৮, ৮:৫৫ পূর্বাহ্ণ

দলীয় রাজনীতির উর্দ্ধে থেকে ইসলাম, মুসলমান ও দেশের কল্যাণে এ দরবার কাজ করে যাচ্ছে
-আখেরী মুনাজাতের পূর্বে ছারছীনার পীর ছাহেব
এসএম সরোয়ারঃ
আমীরে হিযবুল্লাহ ছারছীনার পীর ছাহেব আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা. জি. আ.) বলেছেন- ছারছীনা দরবার দলীয় রাজনীতির উর্দ্ধে থেকে সহীহ আমল আক্বীদা সম্পন্ন একদল দেশপ্রেমিক মানুষ তৈরীর সুমহান দিশা দিয়ে যাচ্ছেন প্রতিষ্ঠালগ্ন থেকেই। আর এই সুমহান লক্ষ্য ও উদ্দেশ্যকে সামনে নিয়েই আল্লামা শাহসূফী নেছারুদ্দীন আহমদ (রহঃ) বাংলাদেশের এক অজপাড়ায় ছারছীনা নামক এ দরবার প্রতিষ্ঠা করেন। এ দরবার আদর্শ ও আমলের ব্যাপারে কারো সাথে আপোষ করেনি আর ভবিষ্যতেও করবে না ইনশাআল্লাহ।
পীর ছাহেব আরো বলেন- ওয়াজ মাহফিল হয় আমলের জন্য যাতে সমাজ ও দেশে শৃঙ্খলা প্রতিষ্ঠিত হবে। পীর ছাহেব মাহফিলে আগত হাজার হাজার ধর্ম প্রাণ মুসল্লীদের উদ্দেশ্যে বলেন এ হক ছেলছেলার দাওয়াত বেশী বেশী দিবেন। ভালো মন্দ নির্বিশেষে সকল মুসলমানের কাছে আপনাদের এ দাওয়াত পৌঁছে দিন। আর বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহ কায়েম করবেন। সন্তানকে সুনগারিক ও দেশ প্রেমিক হিসেবে গড়ে তোলার জন্য দীনিয়া মাদরাসা ভর্তি করাবেন এবং সাধ্যানুযায়ী আপনারা নিজ নিজ এলাকায় এই দীনিয়া মাদরাসা প্রতিষ্ঠা করবেন।
গতকাল ছারছীনা দরবার শরীফের ১২৮ তম তিনদিনব্যাপী বার্ষিক মাহফিলের শেষ দিন বাদ জুময়া হযরত পীর ছাহেব কেবলা আখেরী মুনাজাতের পূর্বে একথা বলেন।
মাহফিলের শেষ দিন ইসলামের গুরুত্বপূর্ণ বিষয়াবলীর উপর আলোচনা করেন- বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহর নায়েবে আমীর ও হযরত পীর ছাহেব কেবলার বড় জামাতা আলহাজ্ব হযরত মাওলানা মির্জা নূরুর রহমান বেগ, ছারছীনা দারুস্সুন্নাত আলিয়া মাদরাসার মুহাদ্দিস মাও. মুহা. সিরাজুম মুনীর তাওহীদ, মাও. মুহা. রূহুল আমীন আফসারী, মাও. মুহা. বোরহান উদ্দীন ছালেহী প্রমুখ।
এ ছাড়াও অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এ্যড. শ ম রেজাউল করিম, বরিশাল সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব সাইদুর রহমান রিন্টু, নেছারাবাদ উপজেলা নির্বাহী অফিসার সরকার আব্দুল্লাহ আল মামুন (বাবু), নেছারাবাদ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা কে এম তারিকুল ইসলাম, স্বরূপকাঠী পৌরসভার মেয়র গোলাম কবির সহ বিভিন্ন মিডিয়ার সাংবাদিক বৃন্দ প্রমূখ।
পরিশেষে বাদ জুময়া হযরত পীর ছাহেব কেবলা দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি কামনা করে হযরত পীর ছাহেব কেবলা আখেরী মুনাজাত পরিচালনা করবেন।

 



সর্বশেষ সংবাদ
স্বরূপকাঠীর বিনায়েকপুর মিলন দাসের হামলায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে পলাশ দাস, আটক-১ বরগুনায় ডিজিটাল সুরক্ষা আইনের মামলায় দুই সাংবাদিকসহ ৪জন গ্রেফতার অসহায় হতদরিদ্র মাঝে ত্রাণ সহায়তা করেন,স্বরূপকাঠী পৌর যুবলীগ সভাপতি শিশির কর্মকার স্বরূপকাঠীতে পিপলস কেয়ার ফাউন্ডেশনের উদ্যেগে লিফলেট ও মাস্ক বিতরণ বিদেশফেরত প্রত্যেক যাত্রীকে পুলিশে হস্তান্তরে নির্দেশ ভরদুপুরে বরিশালের আকাশে অদ্ভুত বলয় ! বেঁচে থাকলে বঙ্গবন্ধুর বয়স হত ১০০ বছর সাংবাদিক নির্যাতনকারী ডিবির সেই এসআইকে বদলী অন্যায়ভাবে সাংবাদিক গ্রেফতার, প্রত্যাহার হতে পারে কুড়িগ্রামের সেই ডিসি বরগুনায় প্রধান শিক্ষকের সহযোগীতায় সহকারী শিক্ষককে মারধরের অভিযোগ