• slide news
  • »
  • নির্বাচনের সময় এমপিদের মাছ ব্যবসায়ী হওয়ার হিড়িক পড়ে

নির্বাচনের সময় এমপিদের মাছ ব্যবসায়ী হওয়ার হিড়িক পড়ে

প্রকাশ : নভেম্বর ২১, ২০১৮, ২:৫৬ অপরাহ্ণ

টিআইবির চেয়ারপারসন অ্যাডভোকেট সুলতানা কামাল বলেছেন, নির্বাচনের সময় অনেক প্রার্থী হলফনামায় নিজেকে মাছ ব্যবসায়ী হিসাবে উল্লেখ করেন। কারণ মাছ ব্যবসায়ীদের আর্থিক হিসাব সেভাবে রাখা হয় না।
মঙ্গলবার রাতে এক চ্যানেলে আলেচনায় তিনি একথা বলেন।
সুলতানা কামাল বলেন, নির্বাচন কমিশনকে প্রার্থীর হলফনামা প্রচার করতে হবে। হলফনামা প্রচারের মাধ্যমে জনগণ বুঝতে পারবে তার এলাকার প্রার্থী কতটা সৎ। আইনে আছে প্রার্থীর হলফনামা কমিশনকে জনগণের মাঝে প্রচার করতে হবে, ওয়েবসাইটে দিতে হবে এবং সংবাদপত্রে প্রচারের ব্যবস্থা করতে হবে। কিন্তু আসলে এই আইনের বাস্তবায়ন দেখা যায় না।
তিনি বলেন, ২০০৮ এর নির্বাচনে আওয়ামী লীগের একটা বড় প্রতিশ্রুতি ছিলো তারা প্রতিবছর তাদের এমপি-মন্ত্রীদের আয়-ব্যয়ের হিসাব দেবে। কিন্তু সেটা এখনো বাস্তবায়ন হতে দেখা যায়নি।
তিনি আরও বলেন, হলফনামার বিষয়ে কারো কারো বিরুদ্ধে ধীরগতিতে প্রচার হচ্ছে আবার কারোটা দ্রুতগতিতে হচ্ছে, এটার কারণ হচ্ছে কারো ব্যক্তিগত, দলগত, সম্প্রদায়গত আক্রোশের কারণেই এটা হয়। আর এর ফলে অনেকেই বলার সুযোগ পায় যে, আমার আসলে কোনো দোষ ছিলনা কেউ আমার পেছনে লেগেছে, হেয় করার জন্যই দুদক আমাকে ডেকেছে।
এক প্রশ্নের জবাবে তিনি বলে, দুর্নীতি নিয়ে আমরা যারা কাজ করি একটা সময় রাষ্ট্র আমাদের পাশে দাঁড়ায় না। রাষ্ট্র এমন মানুষ দ্বারা নিয়ন্ত্রিত, যারা দুর্নীতিবাজদের পক্ষে থাকে কারণ তারা ক্ষমতাধর।

 



সর্বশেষ সংবাদ
ঝালকাঠিতে সাংবাদিকের নামে মিথ্যা ধর্ষন মামলার অভিযোগ রিফাত হত্যা মামলার আরেক আসামির আত্নসমর্পন রিফাত হত্যাকাণ্ড: আরও ৪ আসামির আত্মসমর্পণ পাথরঘাটায় কোস্টগার্ড ২০মণ হরিণের মাংস জব্দ-আটক ১ বরগুনায় জাতীয় জন্ম নিবন্ধন দিবস-২০১৯ পালন ওষুধ ছাড়াই পেট থেকে যেভাবে চিরতরে দূর করবেন গ্যাস রিফাত হত্যা: পলাতক ৮ আসামির মালামাল ক্রোকের নির্দেশ বরগুনার গর্ব, ইলিশের স্বর্গ, দেশে প্রথমবারের মত বরগুনায় ইলিশ উৎসব নেছারাবাদ(স্বরূপকাঠী) দুর্ধর্ষ ডাকাতির পর ডাকাত সর্দারসহ ৬ ডাকাত গ্রেফতার বরগুনার সংবাদ প্রতিদিন২৪ এর নিজস্ব প্রতিনিধি আল মামুন(রুবেল) সড়ক দূর্ঘটনায় মৃত্যু,সংবাদ প্রতিদিন২৪.কম এর গভীর শোক প্রকাশ