• top news
  • »
  • নেছারাবাদ(স্বরূপকাঠী)  ইউএনও সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু একজন দক্ষ ও যোগ্য সরকারি কর্মকর্তা

নেছারাবাদ(স্বরূপকাঠী)  ইউএনও সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু একজন দক্ষ ও যোগ্য সরকারি কর্মকর্তা

প্রকাশ : জানুয়ারি ৮, ২০২০, ১১:০৩ পূর্বাহ্ণ

এসএম সরোয়ারঃ নেছারাবাদ(স্বরূপকাঠী) উপজেলার সকল স্তরের জনসাধারণ তথা ক্ষমতাবান মানুষ থেকে শুরু করে সাধারন দিনমজুর সবার কথা তিনি শুনেছেন মনোযোগ সহকারে। সাধারণের জন্য নিজের অফিসের দ্বার অবারিত রেখেছেন, তিনি নেছারাবাদ(স্বরূপকাঠী) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু। একজন দক্ষ ও কর্মঠ এবং সৃজনশীল চিন্তার অধিকারী ইউএনও সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু। যে কারণে নেছারাবাদ(স্বরূপকাঠী) সর্বসাধারণ সর্বদা মনি কোঠায় স্থান পেয়েছেন। নেছারাবাদে(স্বরূপকাঠী) বিভিন্ন মহল থেকে তার কর্মকালের মুল্যায়ন ও প্রসংশা করা হয়েছে।
শিক্ষাক্ষেত্র থেকে শুরু করে জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক, বাল্য বিবাহ, ইভটিজিং প্রতিরোধে তিনি সাংস্কৃতিক কর্মকান্ড, নাট্যচর্চা ও ক্রীড়ার উপর খুবই জোর দিয়েছেন ইউএনও সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু। যারফলে তার অনেকটা সুফলও পেয়েছে নেছারাবাদ(স্বরূপকাঠী)  উপজেলার মানুষ।

বিভিন্ন সুত্রের তথ্যমতে ঐতিহ্যবাহী ছারছীনা দরবার শরীফসহ রয়েছে নানান ইতিহাস ঐতিহ্য। এই উপজেলার আছে সুনাম । অপরদিকে রাজনীতি, সাংস্কৃতিক, সামাজিক ও লোকাচার দর্শন । জনসেতনতার অভাবে বাল্য বিবাহ, বহুবিবাহ ও নারীদের অবমুল্যায়ন প্রবনতা অনেক বেশী ছিলো।

উপজেলা নির্বাহী অফিসার সরকার আব্দুল্লাহ আল মামন(বাবু)নেছারাবাদে(স্বরূপকাঠী)  উন্নয়নে নেন নানামুখী উদ্যোগ । তিনি সবার সাথে সমন্বয় করে উপজেলার উন্নয়ন মূলক কাজ গুলো করেছেন। তিনি মানুষকে ভালোবাসতেন এবং সকলের সাথে মিলেমিশে চলতেন।
তিনি  নেছারাবাদ(স্বরূপকাঠী)তে যোগদানের পর থেকেই শিক্ষা কার্যক্রম প্রসারের ক্ষেত্রে আমুল পরিবর্তন এনেছেন । ইউএনওর দায়িত্ব পালনের পাশাপাশি অত্র উপজেলায় কাজ করেছেন নিরলসভাবে । হত দরিদ্রদের মাঝে আর্থিক সহযোগীতা, শীতে কম্বল বিতরণসহ নানাভাবে সহযোগীতা করেছেন । সকল শিক্ষা প্রতিষ্ঠানের আমূল পরিবর্তন এনেছেন ।
সংবাদ প্রতিদিন২৪ ডটকম এর প্রকাশক ও সম্পাদক সাংবাদিক এস এম সরোয়ার হোসেন বলেন, সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু স্যার একজন খুবই ভালো মানুষ। তরুণ সমাজ যাতে বিপথগামী না হয় তার জন্য তিনি শিক্ষার পাশাপাশি ক্রীড়া, সাংস্কৃতি ও নাট্যচর্চায় খুবই গুরুত্ব দিয়েছিলেন। যার ফলে উপজেলায় বিভিন্ন খেলাধুলার মান উন্নয়ন হয়েছে। ইউএনও সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু একজন দেশপ্রেমিক। তিনি সাংস্কৃতিক ও নাট্যচর্চার মাধ্যমে, বাঙ্গালীর বিভিন্ন উৎসব জাঁকজমকভাবে পালনের মধ্য দিয়ে মানুষকে মুক্তিযুদ্ধের চেতনায় ও দেশপ্রেমে উদ্বুদ্ধ করার চেষ্টা করেছেন। দুর্নীতি বিরোধী যতগুলো অনুষ্ঠান নেছারাবাদে(স্বরূপকাঠী) হয়েছে সবগুলো অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু সার্বিক সহযোগীতা করেছেন এবং তিনি নিজেও উপস্থিত ছিলেন। আমি ছাড়াও আমাদের সবাই এক বাক্যে বলবেন তিনি সকল ভালো কাজের জন্য খুবই আন্তরিক।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রনি দত্ত জয় বলেন, মাদক, বাল্য বিয়েরোধসহ নেছারাব(স্বরূপকাঠী) উপজেলার সার্বিক উন্নয়নে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন বাবু প্রশংসনীয় ভূমিকা রেখেন ।
একজন সৎ যোগ্য অফিসার হারাচ্ছি যার যোগ্য নেতৃত্ব বটবৃক্ষর মত অভিভাবক হিসেবে আমাদের পরিচালনা করেছেন এবং তিনি একজন গাইডও বটে। তিনি বলেন, নির্বাহী অফিসার এর কাছে এসে যৌতিক ও ন্যায় মূলক গরিব মানুষের পক্ষে কাজ করার অনুপ্রেরনা পেয়েছি। তিনি শুধু আমাদের কাছে প্রিয় একজন মানুষ নয় এ উপজেলার সাধারন মানুষের কাছে শতভাগ প্রিয় মানুষ হিসেবে সমাদ্রিত হয়েছেন। এছাড়াও ইউএনও আব্দুল্লাহ আল মামুন(বাবু)একজন শিক্ষা বান্ধব উপজেলা নির্বাহী অফিসার হিসেবে ইতিমধ্যে ছাত্র-ছাত্রীদের দুর্বলতা কাটিয়ে তোলার জন্য উপজেলার অন্যান্য কর্মকাণ্ডের পাশাপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ঝড়েপড়া রোধ শিক্ষার মান বৃদ্ধিতে সার্বিক সহযোগীতা করেছেন ।
যানজট নিরসন এবং বেকার সমস্যা সমাধান কল্পে কারিগরি শিক্ষা, হস্ত শিল্প, কম্পিউটার প্রশিক্ষণ, উপজেলার প্রতিটি দপ্তরে দুর্নীতিমুক্ত সেবার মানবৃদ্ধিতে নিরলসভাবে কাজ করেছেন।
এছাড়া তার নির্দেশনায় ও পরিকল্পনায় ভূমির হয়রানি রোধ ও অত্র উপজেলায় শহরকে পরিস্কার পরিচ্ছন্ন রাখার ক্ষেত্রে জোর দিয়েছেন। মাদক নির্মূল, বাল্য বিবাহ, ইভটিজিং, ভেজালবিরোধী অভিযান প্রাথমিক শিক্ষা প্রসারে ইতোমধ্যেই তিনি হয়েছেন প্রসংশিত।তিনি২০১৯ সালে জেলার শ্রেষ্ঠ ইউএনও সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু পিরোজপুরের নেছারাবাদ (স্বরূপকাঠি) উপজেলা নির্বাহী অফিসার সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু জেলার শ্রেষ্ঠ ইউএনও নির্বাচিত হয়েছেন। শিক্ষা ক্ষেত্রে গুরুত্বপূর্ন অবদান রাখায় জেলা প্রাথমিক শিক্ষা কার্যালয়ে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক -২০১৯ প্রদানের জন্য তাকে মনোনীত করা হয়েছে বলে জানান জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. জেছের আলী। ময়মনসিংহ জেলার সন্তান সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু ২০১০ সালের ১লা ডিসেম্বর নোয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ে সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট পদে চাকরিতে যোগদান করেন এবং ২০১৮ সালের ১৪ নভেম্বর স্বরূপকাঠিতে ইউএনও হিসেবে যোগদান করেন। সেই থেকে তিনি সৎ, নিষ্ঠা ও পরিশ্রমের সাথে তার দায়িত্ব পালন করে আসছেন। যার ফলে ইতিমধ্যে তিনি উপজেলার সর্বস্তরের জনগনের কাছে সৎ ও কর্মঠ সেবক হিসেবে সুনাম অর্জন করেছেন।

 



সর্বশেষ সংবাদ
স্বরূপকাঠীতে পিপলস কেয়ার ফাউন্ডেশনের উদ্যেগে লিফলেট ও মাস্ক বিতরণ বিদেশফেরত প্রত্যেক যাত্রীকে পুলিশে হস্তান্তরে নির্দেশ ভরদুপুরে বরিশালের আকাশে অদ্ভুত বলয় ! বেঁচে থাকলে বঙ্গবন্ধুর বয়স হত ১০০ বছর সাংবাদিক নির্যাতনকারী ডিবির সেই এসআইকে বদলী অন্যায়ভাবে সাংবাদিক গ্রেফতার, প্রত্যাহার হতে পারে কুড়িগ্রামের সেই ডিসি বরগুনায় প্রধান শিক্ষকের সহযোগীতায় সহকারী শিক্ষককে মারধরের অভিযোগ পিরোজপুরের স্বরূপকাঠীর কুনিয়ারীতে জোড়পূর্বক জমি দখলে ঘরবাড়ি ভাংচুর বরগুনার পাথরঘাটার রানা ৯ বছরে ৪৮ নারীকে ধর্ষণ! ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপী বার্ষিক মাহফিল শুরু, আজ প্রথম দিন।