• slide news
  • »
  • নেছারাবাদে ৫ শ্রেনীর ছাত্রকে পিটিয়ে জখম করলেন শিক্ষক-সুদর্শন

নেছারাবাদে ৫ শ্রেনীর ছাত্রকে পিটিয়ে জখম করলেন শিক্ষক-সুদর্শন

প্রকাশ : এপ্রিল ২৭, ২০১৯, ১০:১১ পূর্বাহ্ণ

স্বরূপকাঠী প্রতিনিধিঃ

পিরোজপুরের নেছারাবাদ উপজেলার স্বরূপকাঠী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক সুদর্শন বড়ারেল বিরূদ্ধে ওই বিদ্যালয়েরই এক ছাত্রকে পিটিয়ে গুরূতর আহত করার অভিযোগ পাওয়া গেছে। আঘাতের চিহৃ তার পিঠে দৃশ্যমান হয়েছে।

সরকারী চাকুরী করে সরকারের নীদতমালা উপেক্ষাকরে নিজের ইচ্ছামত স্কুলে আসেন অথবা চলে যান শিক্ষক সুদর্শন। শ্রেরীকক্ষে পাঠদান নামেমাত্র করে প্রাইভেট কোচিংন বানিজ্যে জমজমাট এ শিক্ষকের মুল পেশা। বিগতদিনে বারবার অভিযোগ প্রাপ্ত শিক্ষক সুদর্শন নিজেকে শুধরানোর পরিবর্তে আরো বেপরোয়া হয়ে উঠেছেন। মুখের কথার চেয়ে লাঠির কাজে বেশী পারদর্শী দীর্ঘ দিন যাবৎ একই বিদ্যালয়ে চাকুরী করেন এ শিক্ষক। কোচিং বানিজ্য যেন নেশা ও পেশা হয়ে দাড়িয়ে তার । কোমলমতি ছাত্র-ছাত্রীদের শ্রেনীকক্ষে স্নেহসুলভ আচারণ বিন্দুমাত্র নেই বললেই চলে জানিয়েছেন ভূক্তভূগী অভিবাবকরা।

সহকারী শিক্ষক সুদর্শন সাহেব স্বরূপকাঠী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দীর্ঘ প্রায় এক যুগেরর বেশি সময় ধরে বদলি বিহীন দাপটের সাথে শিক্ষাকতার অন্তরালে প্রাইভেট বানিজ্য চালিয়ে যাচ্ছেন। কলেজ লেবেলের স্টাইলে দুই সিফটে একদিন পর পর প্রাইভেট পড়ান অর্থাৎ সপ্তাহে তিন দিন, প্রতি ব্যাচে ১৫/২০জন করে। সকালে তিন ব্যাচ বিকালে তিন ব্যাচ জনপ্রতি পাঁচশত টাকা করে নেয়। সরকারী বেতন ছাড়াও সুদর্শন বাবুর তার প্রতিমাসে ইনকাম প্রায় ৫০ থেকে ৬০ হাজার টাকা এবং তার কাছে যারা প্রাইভেট না পড়ে পরিক্ষায় তাদের নম্বর কম দেওয়ার অভিযোগ আছে।

গত বৃহস্পতিবার সকালে দশটার দিকে বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। আহত শিক্ষার্থীর নাম সাফিন আহম্মদ (১০) স্বরূপকাঠী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রণির ছাত্র।সে নেছারাবাদ উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষা অফিসার (এটিইও) মোঃ ইউসুফ আলির ছেলে ।

শিক্ষার্থীরা জানায়, বন্ধুদের সাথে সামান্য ঝগড়াকে কেন্দ্র করে বিচারের নামে তাকে স্কেল দিয়ে পিঠে আঘাত করে। রাতে ঘুমাতে যাওয়ার সময় বাবা যখন ছেলেকে আদর করতে যান তখন তার চোখে ধরা পড়ে সেই বর্বর শিক্ষকের আঘাতের চিহৃ । এটিইও সাহেব তখনই তার র্স্মাট ফোন থেকে ছবি তুলে আবেগঘন হৃদয় দিয়ে নিজের ফেইসবুকে স্টাটাস দেন “এগিয়ে যাচ্ছে দেশের প্রাথমিক শিক্ষা এগিয়ে যাচ্ছে দেশ”। মুহুর্তের মধ্যে তার পোষ্ট করা স্টাটাসটি ভাইরাল হয়ে যায় এবং সর্বশেষ সাংবাদ কর্মি পর্যন্ত পৌছে যায় ।এ নিয়ে এক জন দুইজন করে বিষয়টি এখন সকলের মুখে মুখে আলোচনার বিষয়।

তথ্য সূত্রে আরো জানাযায়, সুদর্শনের পূর্বে বর্তমান স্কুল কমিটির সভাপতি হাসিনা মনির নাতিকে মারপিট, জগৎপট্রির সেলিমের ছেলে সহ একাধিক ছাত্রকে মারধরের অভিযোগ রয়েছে, শ্রেণী কক্ষ থেকে টেনে হিছড়ে ছাত্রকে মারতে মারতে লাইব্রেরীতে নিয়েও মারপিটের অভিযোগ রয়েছে। এ বিষয় শিক্ষা অফিসার ইউসুফ আলির কাছে তার ছেলেকে মারধরের বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, সে আমার ছেলেকে নিজের সন্তানের মতো মনে করে মেরেছেন, তাকে মানুষ করার জন্য মেরেছেন এ জন্য আমার কোন অভিযোগ নাই।

আমি ফেইসবুকে একটা সচেতন মূলক পোষ্ট দিয়েছি মাত্র যাতে শিক্ষকরা সকলে একটু সচেতন হয়, এবং মনেরাখেন বাচ্চাদের কে এভাবে মারা ঠিক নয় । এ বিষয় স্কুলের প্রধান শিক্ষক বলেন, আমি তখন স্কুলে ছিলাম না, এখন ছাত্ররা নিজেরা নিজেরা মারামারি করেছে না সুদর্শন বাবু মেরেছে এ বিষয় আমি কিছু জানিনা। সুদর্শন বড়ালের সাথে এ বিষয় জানার জন্য যোগাযোগ করা হলে তাকে ফোনে পাওয়া জায়নি। এ জাতীয় ঘটনা এ স্কুলে প্রতিনিয়ত ঘটেই চলেছে ।

অনেক অভিবাবক বলেন,জানিনা কখন আবার আমাদের ছেলে মেয়েদের সাথে এরকম ঘটনা ঘটবে। আপনাদের মাধ্যমে আমারা শিক্ষা অফিসারসহ নেছারাবাদ নির্বাহী কর্মকর্তার কাছে বলতে চাই এরকম শিক্ষকের বিরূদ্ধে জরুরীভাবে ব্যাবস্থা নেয়া হোক। শিক্ষক হবে বাবা মার মতো শিক্ষক হবে বন্ধুর মতো সুদর্শনের মতো এ রকম বর্বর শিক্ষক কোন শিক্ষা প্রতিষ্ঠানে না থাকাই ভালো।

 



সর্বশেষ সংবাদ
বেতাগী চান্দখালীতে গাজাঁ সহ আটক ১ মঠবাড়িয়ায় কলেজ ছাত্রীকে ব্লেড দিয়ে আহতের মামলার প্রধান আসামী দুলাল গ্রেফতার স্বরূপকাঠি পৌর স্বেচ্ছাসেবক লীগের রাজনীতিতে উজ্জ্বল নক্ষত্র সিফাত উল্লাহ নেছার স্বরূপকাঠীতে "৭১ বাংলা অনলাইন টিভির" দুই কথিত সাংবাদিক ইয়াবা সহ আটক কথা রাখলেন পিরোজপুর পুলিশ সুপার, ১০৩ টাকায় দিলেন কনস্টেবল পদে চাকরি বরগুনায় রিফাত হত্যাঃ দেশব্যাপি অভিযান মঠবাড়িয়ায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যার চেষ্টা বাংলাদেশের সীমান্তে রেড এ্যালার্ট জারী নেছারাবাদ(স্বরূপকাঠী) থানার ওসি’র তৎপরতায় নড়েচড়ে বসে মাদক ব্যবসায়ীসহ সেবিকারা কবি নাসরিন সিমি /একগুচ্ছ কবিতা/ঈশ্বরের হোলি খেলা/ভালো আছি সর্বনাম/দোয়েল পাখির কাব্য/গন্ধরাজ ও ঝড়ের কাব্য/অন্ত্যমিল আছে আমাদের