• নাগরিক ভোগান্তি
  • »
  • পিরোজপুরের নান্দুহার বাজারে পাবলিক টয়লেট না থাকায় ব্যাসায়ীদের ক্ষোপ

পিরোজপুরের নান্দুহার বাজারে পাবলিক টয়লেট না থাকায় ব্যাসায়ীদের ক্ষোপ

প্রকাশ : মে ৩০, ২০১৯, ৮:৩৫ অপরাহ্ণ

পিরোজপুরের নান্দুহার বাজারে পাবলিক টয়লেট না থাকায় ব্যাসায়ীদের মহলে ক্ষোপ। এহেন পরিস্থিতিতে অত্র এলাকার শুধু স্থায়ী দোকানদারদের সমস্যা নয় বরং প্রতি সপ্তাহে সাপ্তাহিক হাটের আগত ব্যবসায়ীদেরও ভোগান্তির স্বিকার পোহাতে হয়। একজন উদ্ধোক্তা অত্র উপজেলার নির্বাহী কর্মকর্তার কাছে খোলা চিঠি দিয়ে ভোগান্তির স্বিকার থেকে পরিত্রনের আবেদন জানান। যা সরাসরি তুলে ধরা হলো।

জনাবের নিকট বিনীত অনুরোধ সুটিয়াকাঠী ইউনিয়নের নান্দুহার ৫নং ওয়ার্ডের বাজারের পাবলিক টয়লেট প্রসংঙ্গে।বাজারে পূর্ব পার্শে বিগত আনুমানিক ৪/৫ বছর আগে সরকারি ভাবে একটি পাবলিক টয়লেট এস্থাপন করা হয়।এরপর আনুমানিক দুই বছর পূর্বে ইলুহার ইউনিয়নের চেয়ারম্যান একি জয়গায় পূর্ব দক্ষিণ পার্শে একটি দোকান এস্থাপন করে।তার দোকানের সমস্যার কারণে টয়েলটটি একটু এসপার ওসপার করার সিদ্ধান্ত গ্রহণকরে। এবং এই ব্যাপারে সুটিয়াকাঠী ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব গাউছ তালুকদারের সাথে ফোনালাপ করে ইলুহার ইউনিয়নের চেয়ারম্যান এতে উভয়ের কি সিদ্ধান্ত হয় কেউ জানেনা।পরে পাবলিক টয়লেটটি ভেঙে আনুমানিক দশ ফুট পিছনে অর্থাৎ নদীর দিকে সরিয়ে কাজ করার সিদ্ধান্ত নেয় এবং কাজ শুরু করেন।পরে সুটিয়াকাঠী ইউনিয়নের চেয়ারম্যান তার মেম্বার বরাবর আবেদন জানান কাজ বন্ধ রাখার কারণ ছিল কাজটি সম্পূর্ণ ভাবে অবৈধ ছিল কারণ একেতো ছিলো নদীর ভারসাম্য নষ্ট করা দুই তারি সামনে একটা দোকান দখলের চিন্তাভাবনা যার মালিক হবে ইলুহার ইউনিয়নের চেয়ারম্যান। পরে নেছারাবাদ ভূমি অফিস বিষয়টি তাদের নজরে নেয় এবং কাজ বন্ধ থাকে,এস্থানিয় জনতার কথা হলো সরকারি এস্থাপনা মালিকানা ভাবে ভাংচুর করার কি অধিকার আছে? বর্তমানে বাজারে কোন পাবলিক টয়লেট নাই তাই দোকানদার ও অতিথিদের খুবি সমস্যার সম্মুখীন হতে হয়,
অতএব হুজুরের নিকট আকুল আবেদন এইযে উক্ত পাবলিক টয়লেটটি দ্রুত সারিয়ে তোলার এবং জনগনের সমস্যার সমাধান করার।এবং বিষয়টি একটু খতিয়ে দেখার।
ইতি আপনার উপজেলার একজন সাধারণ নাগরিক।

 



সর্বশেষ সংবাদ
স্বরূপকাঠীতে পিপলস কেয়ার ফাউন্ডেশনের উদ্যেগে লিফলেট ও মাস্ক বিতরণ বিদেশফেরত প্রত্যেক যাত্রীকে পুলিশে হস্তান্তরে নির্দেশ ভরদুপুরে বরিশালের আকাশে অদ্ভুত বলয় ! বেঁচে থাকলে বঙ্গবন্ধুর বয়স হত ১০০ বছর সাংবাদিক নির্যাতনকারী ডিবির সেই এসআইকে বদলী অন্যায়ভাবে সাংবাদিক গ্রেফতার, প্রত্যাহার হতে পারে কুড়িগ্রামের সেই ডিসি বরগুনায় প্রধান শিক্ষকের সহযোগীতায় সহকারী শিক্ষককে মারধরের অভিযোগ পিরোজপুরের স্বরূপকাঠীর কুনিয়ারীতে জোড়পূর্বক জমি দখলে ঘরবাড়ি ভাংচুর বরগুনার পাথরঘাটার রানা ৯ বছরে ৪৮ নারীকে ধর্ষণ! ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপী বার্ষিক মাহফিল শুরু, আজ প্রথম দিন।