• slide news
  • »
  • পিরোজপুর আর অবহেলিত থাকবে না – প্রধানমন্ত্রী শেখ হাসিনা

পিরোজপুর আর অবহেলিত থাকবে না – প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রকাশ : জানুয়ারি ১৪, ২০১৯, ৪:৪১ অপরাহ্ণ

সংবাদ প্রতিদিন#
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে পিরোজপুরবাসীর স্বপ্নের বেকুটিয়া সেতুর নির্মাণ কাজের শুভ উদ্বোধনের সময় বলেন.পিরোজপুর সবসময়েই অবহেলিত ছিল । টুঙ্গিপাড়ার মত এ এলাকা সবসময় অবহেলিত ছিল তবে এখন থেকে আর অবহেলা নয় পিরোজপুর অবশ্যই উন্নত হবে। প্রধানমন্ত্রী এ সময় পিরোজপুরের আরও তিনটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন। গণভবন থেকে সকাল ১০টায় পিরোজপুর জেলা প্রশাসকের কার্যালয়ে শহীদ আব্দুর রাজ্জাক-সাঈফ মিজান স্মৃতি সভাকক্ষে এ ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্য যে প্রকল্পগুলো উদ্বোধন করেন সেগুলো হলো পিরোজপুর জেলা কারাগার এবং ভান্ডারিয়া উপজেলা শিল্পকলা একাডেমি ও মুক্তমঞ্চ এবং পিরোজপুর সদর উপজেলার শতভাগ বিদ্যুতায়ন কাজ।
ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর সাথে কথা বলেন পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন,পিরোজপুর জেলা আওয়ামীলীগের সভাপতি এ কেএম এ আউয়াল, শিক্ষার্থী সোনিয়া আক্তার। জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন তার বক্তব্যে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং প্রকল্পগুলোর বিবরন তুলে ধরেন। জেলা আওয়ামীলীগের সভাপতি এ কে এম এ আউয়াল ভিডিও কনফারেন্সে পিরোজপুরে একটি গ্রীড সাব ষ্টেশন নির্মান করার দাবী জানান। শিক্ষার্থী সোনিয়া আক্তার বেকুটিয়া সেতুর নির্মাণ কাজ হাতে নেয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করে। ভিডিও কনফারেন্সে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির, পিরোজপুর জেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ, পিরোজপুর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এম এ হাকিম হাওলাদার সহ বিভিন্ন দপ্তরের দপ্তর প্রধান গন।
পিরোজপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মাসুদ মাহমুদ সুমন জানান রাজাপুর-নৈকাঠী-বেকুটিয়া-পিরোজপুর সড়কের ১২তম কিলোমিটারের বেকুটিয়ায় কচাঁনদীর উপর ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর নির্মাণ প্রকল্পটি ২০২১ সালের ৩১ জানুয়ারী শেষ হওয়ার কথা। নির্বাহী প্রকৌশলী জানান, সেতু নির্মনে বাংলাদেশ সরকারের ১৬৭ কোটি ৪৫ লাখ টাকা ও চীন সরকার দেবে ৬৫৪কোটি ৬৪ লাখ টাকা। পিসিবক্স গার্ডার সেতুর দৈর্ঘ্য ৯শত৯৮ মিটার প্রস্থ হবে ১৩.৪০ মিটার, স্প্যান নয়টি, পিয়ার আটটি। এরপর তিনি বলেন, সেতুটির নির্মান কাজ শেষ হলে খুলনা বিভাগ ও বরিশাল বিভাগের মধ্যে নিরবচ্ছিন্ন যোগাযোগ হবে।
পিরোজপুর গনপূর্ত বিভাগের উপ সহকারী প্রকেীশলী মোঃ আব্বাস উদ্দিন জানান জেলা কারাগার প্রায় ৪২ কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা হয়েছে। নতুন জেলা কারাগারের ধারণ ক্ষমতা হবে ৩শত জনের। পুরানো কারাগারে ছিল ১৭৭ জনের ধারন ক্ষমতা।
সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে এক কোটি ৮৪ লাখ টাকা ব্যয়ে ভান্ডারিয়া উপজেলা শিল্পকলা একাডেমি ও মুক্তমঞ্চ নির্মিত হয়েছে। ৬শত দর্শক ধারণক্ষমতা সম্পন্ন একটি গ্যালারীসহ ৫০ শতাংশ জমির উপর নির্মিত এ স্থাপনায় একাডেমি অংশে ট্রেনিং রুম, দুইটি ড্রেসিং রুম, ভিআইপি রুম, ছয়টি টয়েলেট রয়েছে। শিল্পকলা একাডেমি ও মুক্তমঞ্চটি ভান্ডারিয়া বন্দর ঘেষা পোনা নদীর পশ্চিম তীরে বন বিভাগের ইকোপার্ক ও থানা সংলগ্ন এলাকায় নির্মান করা হয়েছে।

 



সর্বশেষ সংবাদ