• slide news
  • »
  • ফের ফণী’র রেশ না কাটতেই ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘বায়ু’

ফের ফণী’র রেশ না কাটতেই ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘বায়ু’

প্রকাশ : মে ১০, ২০১৯, ১১:৩৪ পূর্বাহ্ণ

সংবাদ প্রতিদিন২৪.কম ডেক্স

২৬ মে থেকে ৩ জুনের মধ্যে বঙ্গোপসাগরে সৃষ্টি হতে পারে আরেকটি ঘূর্ণিঝড়। এটির নাম রাখা হয়েছে ‘বায়ু’। সার্ক আবহাওয়া কেন্দ্র, ভারতীয় আবহাওয়া দপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে। তবে এ ঘূর্ণিঝড় ঠিক কোথায় প্রভাব ফেলবে, তা এখনো জানা যায়নি।

এদিকে, ঘূর্ণিঝড় ফণীর পর চলতি মাসে বঙ্গোপসাগরে আরও একটা নিম্নচাপের আশঙ্কা করছে বাংলাদেশের আবহাওয়া অধিদপ্তর।

বঙ্গোপসারে সৃষ্ট প্রবল ঘূর্ণিঝড় ফণীর লন্ডভন্ড করে দিয়ে গেছে করেকদিন আগে। আর সেই রেশ কাটতে না কাটতেই আরেকটি ভায়বহ ঘূর্ণিঝড়ের আবাস দিল আবহাওয়া দফতর।

রমজানে মধ্যেই সেটি আঘাত হানতে পারে সেটি। নতুন এই ঘূর্ণিঝড়ের নাম বায়ু!জানা গেছে, ফণীর নাম দিয়েছিল বাংলাদেশ। তবে বায়ু নামটি ভারতের দেওয়া বলে জানা গেছে। তবে ঠিক কোথায় কোথায় ঝড়ের প্রভাব পড়বে তা এখনও জানা যায়নি।

উল্লখ্য, ঘূর্ণিঝড় ফণী ভারতের ওড়িশা ও পশ্চিমবঙ্গে আঘাত হেনে গত শনিবার খুলনা, যশোর ও সাতক্ষীরা অঞ্চল হয়ে বাংলাদেশে প্রবেশ করে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, দুর্বিষহ এই গরম থেকে এখনই রেহাই পাওয়ার সম্ভাবনা নেই, এটি আরও দুই-তিন দিন অব্যাহত থাকবে। আবহাওয়াবিদ আরিফ হোসেন জানান, দেশব্যাপী দাবদাহ আরও দুতিন দিন থাকতে পারে। আগামী রবি বা সোমবার হালকা বৃষ্টি হতে পারে।

বুধবার সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, দেশের ফরিদপুর, গোপালগঞ্জ, কুতুবদিয়া, রাজশাহী, পাবনা ও দিনাজপুর অঞ্চলসহ খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকবে। অন্যদিকে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

 



সর্বশেষ সংবাদ
স্বরূপকাঠীর বিনায়েকপুর মিলন দাসের হামলায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে পলাশ দাস, আটক-১ বরগুনায় ডিজিটাল সুরক্ষা আইনের মামলায় দুই সাংবাদিকসহ ৪জন গ্রেফতার অসহায় হতদরিদ্র মাঝে ত্রাণ সহায়তা করেন,স্বরূপকাঠী পৌর যুবলীগ সভাপতি শিশির কর্মকার স্বরূপকাঠীতে পিপলস কেয়ার ফাউন্ডেশনের উদ্যেগে লিফলেট ও মাস্ক বিতরণ বিদেশফেরত প্রত্যেক যাত্রীকে পুলিশে হস্তান্তরে নির্দেশ ভরদুপুরে বরিশালের আকাশে অদ্ভুত বলয় ! বেঁচে থাকলে বঙ্গবন্ধুর বয়স হত ১০০ বছর সাংবাদিক নির্যাতনকারী ডিবির সেই এসআইকে বদলী অন্যায়ভাবে সাংবাদিক গ্রেফতার, প্রত্যাহার হতে পারে কুড়িগ্রামের সেই ডিসি বরগুনায় প্রধান শিক্ষকের সহযোগীতায় সহকারী শিক্ষককে মারধরের অভিযোগ