• ফিচার
  • »
  • বরগুনার গর্ব, ইলিশের স্বর্গ, দেশে প্রথমবারের মত বরগুনায় ইলিশ উৎসব

বরগুনার গর্ব, ইলিশের স্বর্গ, দেশে প্রথমবারের মত বরগুনায় ইলিশ উৎসব

প্রকাশ : অক্টোবর ২, ২০১৯, ৮:৩৫ পূর্বাহ্ণ

মোঃ আসাদুল হক সবুজ, জেলা প্রতিনিধি, বরগুনাঃ ০২ অক্টোবর বরগুনার সার্কিট হাউজ মাঠে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইলিশ উৎসব ২০১৯। দিনব্যাপি ইলিশ উৎসবে থাকছে র‌্যালি, আলোচনা সভা, সাধারণ জ্ঞান প্রতিযোগীতা, নাটক, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ ইলিশের উপর নির্মিত প্রামান্য চিত্র প্রদর্শনী।

এছাড়াও বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে বিশখালী, বলেশ্বর ও পায়রা নদীসহ বঙ্গোপসাগরের তাজা ইলিশ মাছ ক্রয়-বিক্রয়ের ব্যবস্থা। থাকছে কাচা ও রান্নাকরা ইলিশের তৈরি ৯৯ প্রকারের আইটেম।

বাংলাদেশের ভৌগোলিক নির্দেশক বা জি আই পন্য ইলিশের অধিক প্রচার ও প্রসারের জন্যই আয়োজন করা হচ্ছে ইলিশ উৎসবের। এছাড়া এই উৎসবের মাধ্যমে ইলিশের প্রধান প্রজনন মৌসুম আগামী ৯ অক্টোবর থেকে ৩০ অক্টোবর ২২ দিন জেলেদের ইলিশ ধরা থেকে বিরত থাকার জন্য প্রচারণা চালানো হবে।

দেশের সর্বদক্ষিনের উপকূলীয় জেলা বরগুনায় প্রথমবারের মতো উৎসবটি আয়োজন করছে জেলা প্রশাসন ও বরগুনা জেলা টেলিভিশন সাংবাদিক ফোরাম। আর এ দিনব্যাপি অনুষ্ঠানে বরগুনা জেলা প্রশাসন আমন্ত্রণ জানিয়েছেন সব পেশার সকল শ্রেণির মানুষকে।

 



সর্বশেষ সংবাদ
স্বরূপকাঠীতে পয়ঁত্রিশজন জুয়াড়ী আটক “শিশির ভেজা রাত” রওশন কবীর নেছারাবাদে(স্বরূপকাঠী) কমিউনিটি পুলিশিং ও ওপেন হাইজ-ডে অনুষ্ঠিত বরগুনায় কোচিং বানিজ্য বন্ধে নেই কোনো পদক্ষেপ স্বরূপকাঠীতে  লবন মজুদের জন্য ভ্রাম্যমান আদালত- বিশ হাজার টাকা জরিমানা রিফাত হত্যা : প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠন ২৮ নভেম্বর। তিন আসামির জামিন নামঞ্জুর স্বরূপকাঠীতে বুলবুলের আঘাতে বসত ভিটা কেড়ে নিল আবু হানিফের মরণফাঁদ দিয়ে উঠতে হয় খেয়া পারাপারে , অতিরিক্ত টাকা নিচ্ছে যাত্রীদের থেকে!! বরগুনা রিফাত হত্যা : প্রধান আসামির স্বীকারোক্তি প্রত্যাহারের আবেদন বরগুনায় অভিমানে পুত্রবধুর আত্নহত্যা