#
বরগুনায় টাকাসহ শিশু পাচারকারী আটক-১
মে ১৩, ২০১৯, ৬:৫৬ অপরাহ্ণ

মোঃ আসাদুল হক সবুজ, জেলা প্রতিনিধি, বরগুনাঃ
বরগুনা থেকে চুরি হওয়া আবদুল্লাহ নামে তিন মাসের এক শিশু চুরির ১১ ঘণ্টা পর উদ্ধার করেছে বরগুনা সদর থানার পুলিশ। এসময় জেসমিন নামের এক নারীকে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে আটক করা হয়েছে। উদ্ধার হওয়া শিশু আবদুল্লাহ বরগুনা সদর উপজেলার ৯ নং এম. বালীয়াতলী ইউনিয়নের উরবুনিয়া গ্রামের নাসির সিকদারের ছেলে।
শিশুটির বাবা নাসির সিকদার জানান, আটক শিশু পাচারকারী জেসমিন আমার দুঃসম্পর্কের ভাগ্নী হয়। জেসমিন প্রায় ১০ বছর পর ঢাকা থেকে বরগুনায় গ্রামের বাড়িতে বেড়াতে এসেছে। রবিবার (১২মে) সকাল ১০টার দিকে জেসমিন আমাদের বাড়িতে এসে সবার খোঁজখবর নেয়। এরপর জামাকাপড় কেনার কথা বলে আমার ছেলে আবদুল্লাহকে নিয়ে বাড়ি থেকে বাজারের উদ্দেশ্য বেরিয়ে ভাড়ায় চালিত মোটরসাইকেলে করে বরিশাল রওয়ানা করে। এসময় আমার এলাকার এক লোক তাকে দেখে আমাকে খবর জানায়। পরে আমি বরগুনা থানায় অভিযোগ করি।
বরগুনা থানার উপ-পরিদর্শক (এসআই) সিদ্দিকুর রহমান জানান, থানায় অভিযোগের পর আমরা খবর পেয়েছি পটুয়াখালী থানার কাঁঠালিয়া এলাকায় এক নারীকে বাচ্চাসহ আটকে রেখেছে এলাকাবাসী। সেখানে গিয়ে অভিযোগকারীর ঘটনার সত্যতা পেয়ে বাচ্চাসহ ওই নারীকে বরগুনা থানায় নিয়ে আসি। এসময় জেসমিনের কাছ থেকে ২লাখ ৬২ হাজার ৭৪০ টাকা জব্দ করা হয়।
বরগুনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবির মোহাম্মদ হোসেন সংবাদপ্রতিদিন ২৪. কম প্রতিনিধি কে জানান, আটকৃত শিশু পাচারকারী জেসমিন অসুস্থ হয়ে পড়ায় তাকে হাসপাতাল নেওয়া হয়েছে। তার বিরুদ্ধে অপহরণ মামলা দায়েরের পর সকালে কারাগারে পাঠানো হবে।
রোববার (১২ মে) রাত ১১টার সময় শিশুটিকে তার পরিবারের কাছে হস্তান্তর করেছেন বরগুনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবির মোহাম্মাদ হোসেন।