#
বরগুনায় রিফাত হত্যাঃ দেশব্যাপি অভিযান
জুলাই ১, ২০১৯, ৫:৫৮ অপরাহ্ণ

মোঃ আসাদুল হক সবুজ, জেলা প্রতিনিধি, বরগুনাঃ বরগুনায় আলোচিত রিফাত হত্যার ঘটনায় ৬ জন আসামি গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছে পুলিশ। দুপুরে বরগুনার পুলিশ সুপার মারুফ হোসেন তার কার্যালয়ে সংবাদ সম্মেলন করে আসামিদের নাম পরিচয় প্রকাশ করেছেন। নিহত রিফাতের বাবা দুলাল শরীফের দায়ের করা মামলার এজাহারভুক্ত ১২ জনের মধ্যে ২ জন ও ঘটনায় জড়িত সন্দেহে আরও ৪ জনের নাম প্রকাশ করেছে জেলা পুলিশ।

গ্রেফতার হওয়া এজাহারভুক্ত আসামিরা হলেন- বরগুনার পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডে আমতলা এলাকার বাসিন্দা অরুণ চন্দ্র সরকারের ছেলে জয় চন্দ্র ওরফে চন্দন সরকার (২১) ও পৌর শহরের কলেজ সড়কের আয়নাল হকের ছেলে মোহাম্মদ হাসান।চন্দন ওই মামলার ৪ নম্বর এবং হাসান ৯ নম্বর আসামি। এছাড়াও ভিডিও ফুটেজে সনাক্ত ও জড়িত সন্দেহে সদর উপজেলার পোটকাখালী এলাকার হাবিবুর রহমানের ছেলে মো. নাজমুল হাসান (১৮), পৌরশহরের ৪ নম্বর ওয়ার্ডের ধানসিঁড়ি সড়কের নয়া মিয়ার ছেলে তানভীর (২২), নলী মাইঠা এলাকার আবদুল লতিফ মাস্টারের ছেলে মো. সাগর(১৯) ও সদর উপজেলার ৬ নম্বর বুড়ির চর ইউনিয়নের হাজার বিঘা এলাকার কায়সার আহমেদের ছেলে কামরুল হাসান সাইমুন (২১) কে গ্রেফতার দেখানো হয়। এছাড়াও রবিবার রাত সাড়ে আটটার দিকে বরগুনার পুলিশ সুপার মারুফ হোসেন আরও ‘দুজনকে’ গ্রেফতার নিশ্চিত করেছেন। সর্বশেষ গ্রেফতার দুজন হলো- মামলার ১১ নম্বর আসামি ওলি ও ১২ নম্বর আসামি টিকটক হৃদয়।

পুলিশ সুপার মোঃ মারুফ হোসেন বলেন, দেশব্যাপী অভিযান অব্যাহত রয়েছে। আশা করি দ্রুত সময়ের মধ্যে আমরা ভালো একটি খবর দিতে পারব।

এ দিকে সকাল থেকে বরগুনা জেলা ছাত্রলীগ,বরগুনা জেলা বিএনপি, বরগুনা জেলা ইসলামি আন্দোলনসহ বিভিন্ন সংগঠন রিফাত হত্যার প্রধান আসামিদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি অব্যাহত রেখেছে।