• slide news
  • »
  • সাংবাদিকদের কোর্ট রুমে প্রবেশাধিকার নিশ্চিত করতে হবে : প্রধান বিচারপতি

সাংবাদিকদের কোর্ট রুমে প্রবেশাধিকার নিশ্চিত করতে হবে : প্রধান বিচারপতি

প্রকাশ : ফেব্রুয়ারি ২১, ২০১৯, ১০:০২ পূর্বাহ্ণ

সংবাদ প্রতিদিন২৪

বিচার বিভাগের স্বচ্ছতার জন্য সাংবাদিকদের কোর্ট রুমে প্রবেশাধিকার নিশ্চিত করতে হবে বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ভবনে আইন ও মানবাধিকার বিষয়ক সাংবাদিকদের শীর্ষ সংগঠন ল’রিপোর্টার্স ফোরামের (এলআরএফ) সুসজ্জিত কার্যালয় উদ্বোধনের পর তিনি আজ বুধবার এ মন্তব্য করেন।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এলআরএফ সদস্যদের উদ্দেশ্য করে বলেন, আজকে আপনাদের একটা বসার জন্য স্থান সংকুলান হয়েছে। এটা দেখে খুবই আমি আনন্দিত এবং আমি বলেছিলাম যে আপনাদের এটাকে সুসজ্জিত করে দিবো। আমরা চেষ্টা করেছি। কতটুকু করেছি সেটা আমি জানি না।

আদালত অঙ্গনে সাংবাদিকতার বিষয়ে তুরস্কের একটি সেমিনারের অভিজ্ঞতা তুলে ধরে প্রধান বিচারপতি বলেন, এখন সাংবাদিকতা খুবই গুরুত্বপূর্ণ। আমি তুরস্কের আঙ্কারা শহরে গিয়েছিলাম, একটা সেমিনারে এটেন্ড করতে। সেখানে একটা টপিক ছিল যে, বিচার বিভাগের স্বচ্ছতা, ট্রান্সপারেন্সির জন্য সাংবাদিকদের কোর্ট রুমে অ্যালাউ করতে হবে।

তিনি বলেন, এটা এখন ইন্টারন্যাশনালি ইস্টাবলিশড, যারা সাংবাদিক তাদের কোর্ট অঙ্গনে এবং কোর্ট রুমে প্রবেশাধিকার নিশ্চিত করতে হবে-বিচার বিভাগের স্বচ্ছতা এবং ট্রান্সপারেন্সির জন্য।

 



সর্বশেষ সংবাদ
বরগুনার সংবাদ প্রতিদিন২৪ এর নিজস্ব প্রতিনিধি আল মামুন(রুবেল) সড়ক দূর্ঘটনায় মৃত্যু,সংবাদ প্রতিদিন২৪.কম এর গভীর শোক প্রকাশ স্বরূপকাঠী প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে উপজেলা ও পুলিশ প্রশাসনের মত বিনিময় সভা বরগুনা থানার ওসি মেয়াদোত্তীর্ণ, নকল ও ভেজাল ওষুধ প্রতিরোধে মতবিনিময় সভা শত্রুতার বিষে মরলো খামারের হাঁস পিরোজপুর-১ আসনে সাড়ে তিন হাজার কোটি টাকার উন্নয়ন কর্মসূচি নেয়া হয়েছে: শ. ম. রেজাউল করিম ঝালকাঠীর গাবার দশ কাউনিয়ায় জমির বিরোধে জখম -১ বরগুনায় অবিনব কায়দায় বিকাশে টাকা ছিনতাই বরগুনায় ০২কেজি গাঁজাসহ খোকন মোল্লা আটক স্বরূপকাঠী পুলিশের ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা অভিযান বরগুনায় ধর্ষণ মামলায় তিনজনের যাবজ্জীবন