• slide news
  • »
  • সাংবাদিকদের কোর্ট রুমে প্রবেশাধিকার নিশ্চিত করতে হবে : প্রধান বিচারপতি

সাংবাদিকদের কোর্ট রুমে প্রবেশাধিকার নিশ্চিত করতে হবে : প্রধান বিচারপতি

প্রকাশ : ফেব্রুয়ারি ২১, ২০১৯, ১০:০২ পূর্বাহ্ণ

সংবাদ প্রতিদিন২৪

বিচার বিভাগের স্বচ্ছতার জন্য সাংবাদিকদের কোর্ট রুমে প্রবেশাধিকার নিশ্চিত করতে হবে বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ভবনে আইন ও মানবাধিকার বিষয়ক সাংবাদিকদের শীর্ষ সংগঠন ল’রিপোর্টার্স ফোরামের (এলআরএফ) সুসজ্জিত কার্যালয় উদ্বোধনের পর তিনি আজ বুধবার এ মন্তব্য করেন।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এলআরএফ সদস্যদের উদ্দেশ্য করে বলেন, আজকে আপনাদের একটা বসার জন্য স্থান সংকুলান হয়েছে। এটা দেখে খুবই আমি আনন্দিত এবং আমি বলেছিলাম যে আপনাদের এটাকে সুসজ্জিত করে দিবো। আমরা চেষ্টা করেছি। কতটুকু করেছি সেটা আমি জানি না।

আদালত অঙ্গনে সাংবাদিকতার বিষয়ে তুরস্কের একটি সেমিনারের অভিজ্ঞতা তুলে ধরে প্রধান বিচারপতি বলেন, এখন সাংবাদিকতা খুবই গুরুত্বপূর্ণ। আমি তুরস্কের আঙ্কারা শহরে গিয়েছিলাম, একটা সেমিনারে এটেন্ড করতে। সেখানে একটা টপিক ছিল যে, বিচার বিভাগের স্বচ্ছতা, ট্রান্সপারেন্সির জন্য সাংবাদিকদের কোর্ট রুমে অ্যালাউ করতে হবে।

তিনি বলেন, এটা এখন ইন্টারন্যাশনালি ইস্টাবলিশড, যারা সাংবাদিক তাদের কোর্ট অঙ্গনে এবং কোর্ট রুমে প্রবেশাধিকার নিশ্চিত করতে হবে-বিচার বিভাগের স্বচ্ছতা এবং ট্রান্সপারেন্সির জন্য।

 



সর্বশেষ সংবাদ
স্বরূপকাঠীর বিনায়েকপুর মিলন দাসের হামলায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে পলাশ দাস, আটক-১ বরগুনায় ডিজিটাল সুরক্ষা আইনের মামলায় দুই সাংবাদিকসহ ৪জন গ্রেফতার অসহায় হতদরিদ্র মাঝে ত্রাণ সহায়তা করেন,স্বরূপকাঠী পৌর যুবলীগ সভাপতি শিশির কর্মকার স্বরূপকাঠীতে পিপলস কেয়ার ফাউন্ডেশনের উদ্যেগে লিফলেট ও মাস্ক বিতরণ বিদেশফেরত প্রত্যেক যাত্রীকে পুলিশে হস্তান্তরে নির্দেশ ভরদুপুরে বরিশালের আকাশে অদ্ভুত বলয় ! বেঁচে থাকলে বঙ্গবন্ধুর বয়স হত ১০০ বছর সাংবাদিক নির্যাতনকারী ডিবির সেই এসআইকে বদলী অন্যায়ভাবে সাংবাদিক গ্রেফতার, প্রত্যাহার হতে পারে কুড়িগ্রামের সেই ডিসি বরগুনায় প্রধান শিক্ষকের সহযোগীতায় সহকারী শিক্ষককে মারধরের অভিযোগ