#
স্বরূপকাঠীর পৌর মেয়র কবিরের দূর্নীতির বিরুদ্ধে মানববন্ধন, উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করছে পৌরবাসী,
মে ১২, ২০১৯, ৩:৫৪ অপরাহ্ণ

মাহাবুবুর রহমান ভূইয়া, নিজস্ব প্রতিনিধিঃ
অবশেষে স্বরূপকাঠী পৌর মেয়র গোলাম কবিরের দুর্নীতির বিরুদ্ধে মানব বন্ধন করল স্বরূপকাঠীর পৌরবাসী। গতকাল (১২ মে) সকাল ১১ ঘটিকায় স্বরূপকাঠী আওয়ামীলীগ অফিসের সামনে এ মানব বন্ধন অনুষ্ঠিত হয়। মানব বন্ধনে বক্তব্য রাখেন, স্বরপকাঠী দুর্নীতি দমন কমিটির সাধারন সম্পাদক মোঃ মহিব্বুল্লাহ হাওলাদার, এ্যাড. কমল আচার্য্য, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদকমোঃ শহিদুল ইসলাম রিপন, যুবলীগ নেতা হুমায়ুন কবির, সাবেক পৌর কাউন্সিলর মোঃ ওহাব মিয়া।
বক্তব্যে মহিব্বুল্লাহ বলেন, গোলাম কবির মেয়র হবার পর থেকেই স্বরূপকাঠী পৌরসভার রাস্তা ঘাটের কাজ তার ইচ্ছে মতো, পছন্দের কিছু ঠিকাদার দিয়ে নিন্ম মানের নির্মান সামগ্রী দিয়ে রাস্তার কাজ চালাচ্ছেন। বিনিময়ে হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা। এ্যাড. কমল আচার্য্য বলেন, শুধু রাস্তা ঘাটই দুর্নীতি করে থেমে থাকেনি। বিগত দিনে সাম্প্রদায়ীক সৃষ্টি করেছেন এই মেয়র। গোলাম কবির মেয়র হবার আগেই হিন্দুদের মন্দির ভাঙ্গা থেকে শুরু করে সম্পত্তি আত্মসাৎ, ঘরবাড়ী ভাংচুরসহ একন কোন অপকর্ম নাই করে নাই। আমরা এতদিন নিরবে সহ্য করেছি আর নয়। এছাড়া মানববন্ধনে অন্যান্য বক্তারা বলেন, স্বরূপকাঠী পৌরসভা কর্তৃক বাস্তবায়িত নগর উন্নয়ন প্রকল্পসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কাজে গত তিন বছরে সীমাহীন দূর্নীতি ও অনিয়মের মাধ্যমে কোটি কোটি টাকা লুটপাট করা হচ্ছে। পৌর মেয়র গোলাম কবিরের প্রচ্ছন্ন ছত্রছায়ায় তার পছন্দের(গোপন বানিজ্যিক অংশীদার) ক’জন ঠিকাদারের মাধ্যমে নামমাত্র কাজ করে সরকারী অর্থ ভাগাভাগী করে আত্মসাত করেছেন।
সাবেক ছাত্রলীগের সাধারন সম্পাদক রিপন বলেন, গোলাম কবির মেয়র হবার পর থেকেই তার দুর্নীতির মাত্রা অতিমাত্রায় বেড়ে গেছে এবং স্বরূপকাঠী বন্দরের সরকারি খাস জায়গায় ১৩টি দোকান ঘর নিজে ও বিভিন্ন লোকের নামে অবৈধ ভাবে নেয় যাহা পরবর্তীতে ৭১টিভি ও বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্র পত্রিকায় প্রকাশ পায়। পরে উপজেলা নির্বাহী অফিসার কাজ বন্ধ করে দেয়। এ বিষয়ে নেছারাবাদ উপজেলা নির্বাহী অফিসার বলেন, পৌরসভা আমার আয়াত্তের বাহিরে তারপরও আমি বিভিন্ন এলাকার রাস্তাঘাট পর্যাবেক্ষন করেছি এবং কিছু কিছু অনিয়ম পরিলক্ষিত হয় তারপরও আমি ক্ষতিয়ে দেখব।
অভিযুক্ত মেয়রের সাথে যোগাযোগ করা হলে তাকে মোবাইল ফোনে পাওয়া যায় নাই।