• slide news
  • »
  • শিক্ষকদের বেতনের অর্থ দিয়ে ছাত্রছাত্রীদের শীতবস্ত্র বিতরণ কালিয়াগঞ্জে

শিক্ষকদের বেতনের অর্থ দিয়ে ছাত্রছাত্রীদের শীতবস্ত্র বিতরণ কালিয়াগঞ্জে

প্রকাশ : জানুয়ারি ১০, ২০১৯, ৩:৪৫ অপরাহ্ণ

সংবাদ প্রতিদিন#
শিক্ষকদের কাছে ছাত্রছাত্রীরা তাদের সন্তানের মত। আর এটা যে শুধু মুখের কথা নয়, তার প্রমাণ দিল উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ ব্লকের সীমান্ত সংলগ্ন পান্ডারা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকমণ্ডলী। এই স্কুলের পাঁচ জন শিক্ষক-শিক্ষিকা নিজেদের বেতনের অর্থ দিয়ে শুক্রবার তাদের সন্তান সম ছাত্রছাত্রীদের হাতে তুলে দিলেন নতুন সোয়েটার।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় প্রতিবছর সর্বশিক্ষা মিশনের অর্থে এরাজ্যের সমস্ত সরকারী প্রাথমিক স্কুলের ছাত্রছাত্রীদের দুই সেট ইউনিফর্ম তথা জামা প্যান্ট, বই-পত্র, স্কুল ব্যাগ, জুতা দেওয়া হয়। কিন্তু শীতের এই মরশুমে গরম পোশাকও তো দরকার। কালিয়াগঞ্জের বাংলাদেশ সীমান্ত সংলগ্ন অনন্তপুর পঞ্চায়েতের এই পান্ডারা প্রাথমিক স্কুলের ছাত্রছাত্রীদের অধিকাংশই দরিদ্র পরিবারের। তাদের কাছে স্কুলে পড়ে আসার মত গরম পোশাক বা সোয়েটার নেই। শীতের সময় এই ছাত্রছাত্রীদের কতটা কষ্ট হয়, তা বুঝতে সময় লাগেনি স্কুলের শিক্ষক-শিক্ষিকাদের। তাই এদিন বিদ্যালয়ের সকল ছাত্রছাত্রীদের হাতে সোয়েটার তুলে দিলেন পান্ডারা স্কুলের শিক্ষকমণ্ডলী। নিজেদের বেতনের অর্থ দিয়ে এদিন ৭৬ জন ছাত্রছাত্রীদের হাতে তুলে দেওয়া হয় সোয়েটার। পাশাপাশি নতুন ইংরাজি বছরের শুরুতেই মি ডে মিল প্রকল্পের অধীনে মহাভোজেরও আয়োজন করা হয়।

শুধু তাই নয়, এদিন ছাত্রছাত্রীদের জন্য আয়োজিত হয় নানা ধরনের প্রতিযোগিতামূলক খেলাও। খাবারের মেনুতে ছিল মুরগীর মাংস, ভাত, ভেজ ডাল, সবজি, ডিমের কালিয়া, চাটনি ও খেজুরের গুড়ের রসগোল্লা।

এমন অভিনব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি দীপা সরকার, যুগ্ম বিডিও পরিমল দাস, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শুভব্রত চক্রবর্তী, বিদ্যালয়ের সম্পাদক ইউসুফ আলী, ব্লক মিড ডে মিল আধিকারিক উৎপল সেন ও শ্রীহরি রায়, জেলা পরিষদের সদস্য কমল সরকার সহ অন্যান্যরা।

এদিন পান্ডারা স্কুলে সোয়েটার বিতরণ কর্মসূচির মাঝেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের চালু গাড়ি আস্তে চালান, প্রাণ বাঁচান কর্মসূচির প্রচার চালানো হয় ছাত্রছাত্রী ও অভিভাবকদের মধ্যে। স্কুলের শিক্ষকমণ্ডলীর এই মানবিক পদক্ষেপ দৃষ্টান্ত হোক অন্যান্যদের কাছেও, এই প্রত্যাশাই লক্ষ্য করা যায় এদিনের উপস্থিত অতিথিদের মধ্যে।

 



সর্বশেষ সংবাদ