• slide news
  • »
  • এখন থেকে প্রতি বৃহস্পতিবার শিক্ষা প্রতিষ্ঠান পরিষ্কার করতে হবেঃশিক্ষা মন্ত্রণালয়

এখন থেকে প্রতি বৃহস্পতিবার শিক্ষা প্রতিষ্ঠান পরিষ্কার করতে হবেঃশিক্ষা মন্ত্রণালয়

প্রকাশ : জানুয়ারি ২৩, ২০১৯, ৪:৪৭ পূর্বাহ্ণ

এখন থেকে প্রতি বৃহস্পতিবার শিক্ষা প্রতিষ্ঠান পরিষ্কার করতে হবেঃশিক্ষা মন্ত্রণালয়

দফায় দফায় শিক্ষা প্রতিষ্ঠান পরিচ্ছন্ন ও স্বাস্থ্যসম্মত

ওয়াশ ব্লক পরিষ্কার রাখার নির্দেশনা দেওয়ার পর নতুন করে নিয়মিত কর্মসূচি হাতে নিচ্ছে

শিক্ষা মন্ত্রণালয়। এ অনুযায়ী মাধ্যমিক পর্যায়ের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে সপ্তাহের একদিন বৃহস্পতিবার পরিচ্ছন্নতা অভিযান চালাবে প্রতিষ্ঠান কর্তৃপক্ষ।

আগামী ৩০ জানুয়ারি থেকে বছর জুড়ে চলবে এ কর্মসূচি। বুধবার (২৩ জানুয়ারি) দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ-সংক্রান্ত এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। আগামীকাল বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) এ ব্যাপারে আদেশ জারি করা হবে। বৈঠক শেষে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন বলেন,

‘উন্নত শিক্ষার জন্য সুন্দর পরিবেশ, শিক্ষার্থীদের স্বাস্থ্য সচেতন করে গড়ে তোলা এবং শিক্ষার্থীদের মধ্যে শৃঙ্খলার মধ্যে নিয়ে আসার লক্ষ্যে এই কর্মসূচি পরিচালিত হবে দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে।’ তিনি জানান, কর্মসূচি শুরু করতে ঝাড়ু, বালতি বা অন্যান্য সরঞ্জাম এ সময়ের মধ্যে প্রস্তুত করবে শিক্ষা প্রতিষ্ঠানগুলো।

দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান অপরিচ্ছন্ন থাকে এমন অভিযোগ পুরনো। শিক্ষা প্রতিষ্ঠানের ওয়াশ ব্লক পরিষ্কার ও স্বাস্থ্যসম্মত থাকে না বলে বার বার অভিযোগ উঠলেও গুরুত্ব দেয় না বেশির ভাগ শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষ। কয়েক মাস আগে রাজধানীর ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজের টয়লেট পরিষ্কার নেই— এমন অভিযোগ ওঠার পর পরিষ্কার ও স্বাস্থ্যসম্মত রাখতে নির্দেশনা দেয় শিক্ষা মন্ত্রণালয়।

 



সর্বশেষ সংবাদ
বানারীপাড়া মালিকান্দা কমিউনিটি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ জটিলতার অবসনের দাবী এলাকাবাসীর নেছারাবাদ(স্বরূপকাঠী)  ইউএনও সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু একজন দক্ষ ও যোগ্য সরকারি কর্মকর্তা বাংলাদেশ অনলাইন সংবাদপত্র সম্পাদক পরিষদ (বনেক) বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এসএম সরোয়ার বনেকে’র বরিশালের বিভাগীয় কমিটির আংশিক অনুমোদন কবি রওশন কবীর এর একগুচ্ছ কবিতা=“বসন্তে মন ভাল নেই,” “শরতের পরশ,” “খুজে ফিরি সেই হেমন্ত” বরগুনার পাথরঘাটা উপজেলার নির্বাহী কর্মকর্তার গাড়ি চাপায় এক জনের মৃত্যু বাংলাদেশ দীনিয়া মাদ্রাসা বোর্ডের ২০১৯ইং সনের হাফতম ও দাহম জামাতসমূহের কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল প্রকাশ- বরগুনায় প্রধান শিক্ষকের ব্যাপক অনিয়ম, এলাকাবাসীর ক্ষোভ প্রকাশ স্বরূপকাঠীতে পয়ঁত্রিশজন জুয়াড়ী আটক “শিশির ভেজা রাত” রওশন কবীর